২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

মাগুরার শ্রীপুরের গড়াই নদীতে আছাদুজ্জামান স্মৃতি নৌকা বাইচ অনুষ্ঠিত

মাগুরার শ্রীপুরে মরহুম জননেতা আছাদুজ্জামান নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে গড়াই নদীতে এ প্রতিযোগিতা হয়। আন্ত: ইউনিয়ন নৌকা বাইচ আয়োজক কমিটি শ্রীপুর এ নৌকা বাইচ ও ৩ দিনব্যাপী মেলার আয়োজন করে। প্রতিযোগিতায় মাগুরাসহ বিভিন্ন স্থানের ১৩টি নৌকা অংশ নেয়।

প্রতিযোগিতায় অংশ নেওয়া নৌকার মধ্যে গয়েশপুর ইউনিয়নের লালন শাহ’র নৌকা ১ম স্থান, কামারখালি ইউনিয়নের আতিকের নৌকা ২য় স্থান ও কুছুন্দী ইউনিয়নের হীরার তরী নৌকা ৩য় স্থান অধিকার করে।

প্রতিযোগিতা শেষে সন্ধ্যাায় মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। ১ম স্থান অর্জনকারী নৌকা ৩০ হাজার, ২য় স্থান ২০ হাজার টাকা ও ৩য় স্থান ১০হাজার টাকাসহ ক্রেস্ট প্রদান করা হয়।

এ সময় জেলা প্রশাসক ড.আশরাফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ কামরুল হাসান, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ, শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমাউনুর রশিদ মুহিত। প্রথম বারের মতো শ্রীপুরের নাকোল ইউনিয়নে এ নৌকা বাইচ উৎসবে গড়াই নদীর দু’তীরে মানুষের ঢল নামে। মাগুরা, রাজবাড়ি, পাশ্ববতী ফরিদপুরের কামারখালি, মধুখালিসহ বিভিন্ন স্থানের মানুষ উৎসবমুখর পরিবেশে এ নেীকা বাইচ প্রতিযোগিতা দেখতে আসে। নৌকা বাইচ শেষ হলেও এ উপলক্ষে মেলা চলবে ৩ দিন।

সন্ত্রাস ও মাদক মুক্ত সমাজ গড়তে সুস্থ্য বিনোদন, ক্রীড়া এবং সাংস্কৃতিক প্রতিযোগীতার কোন বিকল্প নেই জানিয়ে প্রতি বছর এই দিনে নৌকা বাইচ প্রতিযোগীতা আয়োজন করার ঘোষনা দেন এমপি এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

(Visited ২০ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ