২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

একটি হুইল চেয়ারের আকুতি ৩০ বছর ধরে বিছানায় পড়ে থাকা পরশুরামের বৃদ্ধ মান্নানের

ফেনীর পরশুরামের বৃদ্ধ মান্নান ৩০ বছর ধরে বিছানায় চোখে টলমল করছে পানি। অব্যক্ত কথাগুলো না বলার বেদনা। কথা বলতে গিয়ে বারবার মুখে আটকাচ্ছিল বৃদ্ধ আবদুল মান্নানের।

পরশুরামের অনন্তপুর গ্রামে ভাড়া বাসায় জীবন কাটছে তাঁর। ৪ মেয়ে,১ ছেলে ও স্ত্রীকে নিয়ে সংসার বৃদ্ধ আবদুল মান্নানের। নিয়মিত বাসা ভাড়া দিতে না পারায় এখন বাসা ছেড়ে আশ্রয় নিয়েছেন শ্যালিকার বাসায়।মেয়েদেরকে কোনো রকমে বিয়ে দিয়েছেন।করোনার আগেই নাতি ও তাঁর স্ত্রী সড়ক দূর্ঘটনায় মারাত্বক আহত হলে,নিয়মিত তাদের সেবা শুশ্রূষা করতে গিয়ে চাকরি হারায় একমাত্র ছেলে।

একসময় পরশুরাম বাজারে সোনালী ব্যাংকের আশপাশে ফুসকা ও চটপটি বিক্রি করে সংসার চালাতেন।হঠাৎ ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে প্যারালাইজড হয়ে যান কর্মময় এ মানুষটি। অসহায় পরিবারটির কোনো অবলম্বন না থাকায় ৩০ বছর ধরে বিছানায় শয্যাশায়ী আবদুল মান্নান। প্রথমদিকে কিছুটা চিকিৎসা সেবা পেলেও এখন ৩ বেলা খাওয়ার জুটেনা আবদুল মান্নানের। প্রয়োজনীয় চিকিৎসা ও ঔষধপত্রের অভাবে ধুঁকে ধুঁকে মরণ পথের যাত্রী হচ্ছেন আবদুল মান্নান।

জীবন সায়াহ্নে পৃথিবীতে প্রিয় মানুষগুলোকে দেখতে মন চায় আবদুল মান্নানের। দীর্ঘদিন চটপটি ও ফুসকা বিক্রি করায় অনেকেই তাকে চিনেন।হয়তো তাদের কাছে গেলে তাকে খালি হাতে ফেরাবেনা কেউ। কারো সাহায্য পেলে তার ঔষধপত্রের ব্যবস্থা হবে।আর একটি হুইল চেয়ার হলে অন্যের সাহায্য নিয়ে কিছুটা চলাফেরা করতে পারবেন তিনি।
সহৃদয়বান মানুষদের কাছে একটি হুইল চেয়েছেন তিনি যোগাযোগ করতে 01827601588 #

(Visited ৩১ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী