২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

ছনহরার সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ওসমান আলমদার

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে পটিয়া উপজেলা  ছনহরা ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ওসমান আলমদার।

একান্ত সাক্ষাতকারে ওসমান আলমদার  বলেন, আসন্ন ছনহাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে শাসক নয় জনগনের সেবক হয়ে কাজ করবেন। ইউনিয়নকে মাদক সন্ত্রাস ও দুর্নীতি মুক্ত করতে সকলকে সাথে নিয়ে কাজ করবেন তিনি । পটিয়া উপজেলা আওয়ামীগ নেতা ও ছনহরা ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক এবং ঐতিহ্যবাহি ষোড়শী বালা উচ্চ   বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ওসমান আলমদার। তিনি বিভিন্ন সামাজিক সেবামূলক সংগঠনের সাথে জড়িত । ছনহরা ইউনিয়নের উপমহাদেশে কয়েকজন আলেম ওলামা মধ্যে একজন আল্লামা মৌলনা নোমান সাহেব সুযোগ্য সন্তান  ওসমান আলমদার। তার পিতার নামে মসজিদ মাদ্রাসাসহ এলাকার উন্নয়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের  মাধ্যমে সুশিক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। প্রতি বছর এলাকার গরিব ও মেধাবী ছাত্র ছাত্রিদের বৃত্তি প্রদান করেন ওসমান আলমদার । প্রতি বছর এলাকার গরিব ছেলেদের ফ্রি খতনার ব্যবস্থা করিয়ে থাকেন । এছাড়াও বিভিন্ন সেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন । ওসমান আলমদার শৈশবকাল থেকে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর জয় বাংলা জয় বঙ্গবন্ধু শ্লোগানে আকৃষ্ট হয়ে দীর্ঘ  রাজনীতির পথ চলা। তিনি  রাজনীতি   জীবনের শুরু  পাশাপাশি ছনহরা ইউনিয়নর জনগনের সুখে- দুঃখে সর্বদা পাশে রয়েছেন । ওসমান আলমদার রাজনীতি জীবনে অনেক ষড়যন্ত্র মিথ্যা মামলা- হামলা হয়রানি নির্য়াতন শিকার হলেও   তার সাংগঠনিক  কার্যক্রম কে থেমে রাখেননি।

তিনি জোর দিয়ে বলেন, যে জাতি বেশি শিক্ষিত সে জাতি বেশি উন্নত তিনি সুশিক্ষার নিশ্চিত করতে জনগণকে সোচ্চার ভুমিকা রাখার আহবান জানান। ওসমান আলমদার   ছনহরা ইউনিয়ন    মানুষের সুখ দুঃখ হাসি কান্না কে তিনি আপন চিত্তে গ্রহন করে তাদের সেবা করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন নিরলসভাবে। তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও দলীয় কর্মকান্ড সহ একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তিনি আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে দীর্ঘদিন দলীয় নেতাকর্মি সহ সাধারন মানুষের সাথে মতবিনিময় ও গনসংযোগ করে যাচ্ছেন।

এই প্রতিবেদকের সাথে আলাপ কালে তিনি জানান, শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল। জাতীয় সংসদের মাননীয় হুইপ পটিয়ার এমপি আলহাজ্ব শামসুল হক চৌধুরীর আমার রাজনৈতিক অভিভাবক।তিনি এমপি হওয়ার পর গত ১৩ বছরে হাজার হাজার কোটি টাকার রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট,  স্কুল, কলেজ, মাদ্রাসা, মন্দির, গির্জার  পটিয়ায় উন্নয়ন সাধন করেছেন। তার মতন এমপি পটিয়াবাসী আর পাবে কিনা তিনি সন্দেহ প্রকাশ করেন।

উদীয়মান সমাজ সেবক ওসমান আলমদার বলেন,আমি নির্বাচিত হতে পারলে স্বচ্ছ ও জবাবদিহিতা মূলক গ্রামীণ অবকাঠামোগত উন্নয়ন তথা অগ্রাধিকার ভিত্তিতে রাস্তাঘাট, কালভাট, মসজিদ মন্দির, শিক্ষা প্রতিষ্ঠান, বেকার যুবক যুবতীদের যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করে তোলার কাজ করব। নারী ও শিশু নির্যাতন,  সন্ত্রাস, বাল্য বিবাহ এবং মাদক, ইভটিজিং  বিরুদ্ধে এলাকার লোকজনকে সাথে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলবো। সর্বপরি সকলের সহযোগীতায় ছনহরা ইউনিয়নকে  একটি আলোকিত মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই। সে জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।      

(Visited ৭১ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ