২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

ছেলের নির্যাতন সহ্য না করতে পেরে থানায় অভিযোগ দায়ের জহুরা খাতুনের

ময়মনসিংহ ফুলপুর উপজেলার বালিয়া ইউনিয়নের বালিয়া বাজারের পশ্চিমে বড়বাড়ি সংলগ্ন বেলটিয়া বালিয়া গ্রামে সত্তরোর্ধ্ব এক বৃদ্ধা মাকে নির্যাতনের অভিযোগ উঠেছে তার নিজের সন্তানের বিরুদ্ধে।এ নির্যাতনের প্রতিকার চেয়ে ছোট ছেলে জাহাঙ্গীর হোসেন এবং তার স্ত্রী আকলিমা আক্তারের বিরুদ্ধে ফুলপুর থানায় লিখিত অভিযোগ করেছেন মৃত এনায়েত আলীর স্ত্রী ভুক্তভোগী মা জহুরা খাতুন (৭০)৪/৫ বছর আগে জোহরা খাতুনের স্বামী এনায়েত আলী মারা যান।

মৃত এনায়েত আলী ও নির্যাতিতা জহুরা খাতুন দম্পতির দুই ছেলের মধ্যে বড় ছেলে মোহাম্মদ শাহজাহান স্ত্রী-সন্তান নিয়ে ঢাকায় থাকে ছোট ছেলে জাহাঙ্গীর হোসেনের স্ত্রী আকলিমাকে নিয়ে বাড়িতেই থাকেন,মেয়ের ঘরের নাতীন নিয়ে বিধবা জহুরা একই বাড়িতে থাকেন।পারিবারিক বিষয় নিয়ে মারধর করে ঘরে তালা লাগিয়ে ঘরছাড়া ও করে দিয়েছিলেন জাহাঙ্গীর আকলিমা অবশেষে স্থানীয়দের চাপ প্রয়োগে বাধ্য হয় বাড়িতে ফিরিয়ে নিতে।ঘরের তালা খুলে দিলেও থেমে থাকেনি অকথ্য ভাষায় গালাগালি আর নির্যাতন।

সন্তানের হাতে লাঞ্ছিত মা সরব হলেন সুবিচারের দাবিতে।সহ্য না করতে পেরে নিরুপায় হয়ে দ্বারস্থ হলেন পুলিশের।লিখিত অভিযোগ দায়ের করে ছেলের উপযুক্ত শাস্তিও চাইলেন সত্তরোর্ধ্ব জহুরা খাতুন। থানায় করা অভিযোগ থেকে জানা যায় গত ৬ তারিখ সন্ধ্যায় বৃহস্পতিবার রাতে,জহুরা খাতুনকে লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে ছেলে জাহাঙ্গীর,মারধর করেই ক্ষান্ত হয়নি ছেলে জাহাঙ্গীর ঘরে তালা লাগিয়ে দিয়ে সত্তরোর্ধ্ব বৃদ্ধা মাকে বের করে দিয়েছে বাড়ি থেকে। নির্যাতিতা জহুরা খাতুন তিনি অভিযোগ করেন,বিভিন্ন অযুহাতে তার ছেলে মোহাম্মদ জাহাঙ্গীর ও তার স্ত্রী আকলিমা আক্তার তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করার পাশাপাশি শারীরিকভাবেও নির্যাতন করে। একাধিকবার তাকে মেরে আহত করেছে বলেও অভিযোগ করেন তিনি।

এ পর্যন্ত বিভিন্ন বিষয়ে সে আমাকে কয়েকবার মারধরসহ মানসিক ও শারিরিকভাবে নির্যাতন করেছে। লোকলজ্জায় এতোদিন কাউকে এগুলো বলিনি। ছেলের অত্যাচারে অতিষ্ঠ্য মা তার ছেলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য প্রথমে স্থানিয় থানায় লিখিত অভিযোগ দেয়ার পরও নিজ ছেলের অত্যাচারে এতোটাই অতিষ্ঠ্য হয়ে উঠেছিলো যে থানায় অভিযোগ দেয়ার পরও মনকে স্থীর রাখতে না পেরে সাংবাদিকদের কাছেও অত্যাচারী ছেলের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য কাছে আকুতি জানিয়েছেন।বৃদ্ধ ওই নারীকে নির্যাতনের অভিযোগের বিষয়টি তদন্ত করছেন ফুলপুর থানার এসআই মো.আব্দুল জলিল।

(Visited ১৭ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী