২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

তথ্য মন্ত্রণালয়ের নতুন সচিব খাজা মিয়া

তথ্য মন্ত্রণালয়ের নতুন সচিব নিয়োগ পেয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) খাজা মিয়া। তাকে সচিব পদে পদোন্নতির পর এই নিয়োগ দিয়ে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

তথ্য মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব চালিয়ে আসা কামরুন নাহার আগামী ৩০ নভেম্বর থেকে অবসরোত্তর (পিআরএল) ছুটিতে যাচ্ছেন।

তথ্য ক্যাডারের কর্মকর্তা কামরুন নাহার প্রধান তথ্য কর্মকর্তা থাকার সময় প্রেষণে রাষ্ট্রপতির ১০ শতাংশ কোটা সচিব হন। কামরুন নাহার নিজ ক্যাডার পদ তথ্য অধিদফতরের প্রধান তথ্য কর্মকর্তা হিসেবে ফিরে যাবেন। এ জন্য ২৯ নভেম্বর সকালে থেকে তাকে তথ্য মন্ত্রণালয় থেকে অবমুক্ত করে বুধবার (২৫ নভেম্বর) আদেশ জারি করা হয়েছে।

নতুন তথ্য সচিব খাজা মিয়া দশম বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। তিনি নড়াইল জেলার কালিয়া উপজেলার ফুলদাহ গ্রামে ১৯৬৫ সালের ৫ জুলাই জন্মগ্রহণ করেন।

তিনি সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ে ম্যাজিস্ট্রেট এবং বালাগঞ্জ ও বিশ্বনাথ থানায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৩ সালে তিনি চাঁদপুরের মতলব উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগ দেন। এরপর তিনি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব, স্থানীয় সরকার বিভাগ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে কাজ করেন।

২০১৫ সাল থেকে সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশনের কমার্শিয়াল কাউন্সিলর হিসেবে ৪ বছরের বেশি সময় দায়িত্ব পালন করেন খাজা মিয়া। পরে জনপ্রশাসন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে যোগদান করেন। গত বছরের ২৩ ডিসেম্বর বিআইডব্লিউটিসির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেন।

(Visited ২৮ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান