২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

পাঠশালা জবি শাখার সভাপতি সুমন ও সম্পাদক জয়

পথশিশুদের নিয়ে কাজ করা তারুণ্য নির্ভর সংগঠন ‘পাঠশালা’- এর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা কমিটির অনুমোদন দেয়া হয়েছে। কমিটিতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন আরিয়ান রবিন সুমন ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন ওমর ফারুক জয়।

শনিবার (৩১ অক্টোবর) পাঠশালা কেন্দ্রীয় কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ জিয়ান, সাধারণ সম্পাদক মেহেদী হাসান বাবু ও পাঠশালার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস এম্বাসেডর রাজিয়া জাহান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কমিটির অনুমোদন দেয়া হয়।

কমিটিতে সহসভাপতি পদে রয়েছেন লাকি আক্তার ও রাজু রায়হান টুটুল। যুগ্ম সাধারণ সম্পাদক পদে রয়েছেন রওনাকুর সালেহীন ও মহিমা সরকার মীম। এছাড়াও অর্থবিষয়ক সম্পাদক- হিরা সুলতানা, মহিলাবিষয়ক সম্পাদক- জয়নাবুন্নেছা, ছাত্রকল্যাণবিষয়ক সম্পাদক- মোঃ মেহরাব হোসেন অপি, প্রজেক্ট কো-অর্ডিনেটর- আমেনা খাতুন ও মোঃ ইব্রাহিম শেখ, প্রোগ্রাম কো-অর্ডিনেটর- মনীষা তালুকদার, সেঁজুতি সাহা ও আসাদুজ্জামান সিফাত, হিউমেন রিসোর্স অফিসার- রকিবুল ইসলাম ও সদস্য হিসেবে রয়েছেন রাজিয়া আক্তার রিতু, তানজিলুর রহমান, মিথিলা দেবনাথ, রাহি আক্তার বুশরা, সাদিয়া নওশীন বিন্তি, ফাতেমা তুজ জোহরা ইমু, মোঃ ওয়াবায়দুল ইসলাম, মোঃ শিমুল হোসেন, মোহসিনা ইসলাম মীম, আয়েশা আক্তার লাবনী, শিউলী আক্তার, প্রিয়াংকা সুলতানা লামিয়া, জান্নাতুল ফেরদাউস শিমু ও ফাতেমা তুজ জোহরা চৈতি।

পাঠশালা জবি শাখার সভাপতি আরিয়ান মাহমুদ সুমন বলেন, পাঠশালার সঙ্গে যুক্ত হয়ে খুবই আনন্দিত। পাঠশালার মহৎ লক্ষ্য ও উদ্দেশ্যগুলোকে সফল করার জন্য সর্বাত্মক চেষ্টা করে যাব। আমরা আমাদের কাজের মাধ্যমে জবি শাখাকে পাঠশালার গুরুত্বপূর্ণ অংশ হিসেবে তৈরি করতে সর্বোচ্চ চেষ্টা করে যাব।

সাধারণ সম্পাদক ওমর ফারুক জয় বলেন, সারা দেশের সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার জন্য যে লক্ষ্য নির্ধারণ করা হয়েছে তা পাঠশালা জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার যাত্রা শুরুর মাধ্যমে তা আরও এক ধাপ প্রসারিত হলো। আমি বিশ্বাস করি তরুণেরা চাইলেই অনেক কিছু পরিবর্তন করতে পারে। জবি শাখার সকলের একান্ত প্রচেষ্টায় পাঠশালাকে আরও অনেক দূর নিয়ে যেতে পারবে বলে আমি আশা করি।

পাঠশালার প্রতিষ্ঠাতা এবাদুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন দেশের পথশিশুদের শিক্ষার কাজ কে আরও সদূর প্রসারিত করার জন্য ক্যাম্পাস ভিত্তিক কমিটি দেয়া হয় এবং এরই ধারাবাহিকতায় পথশিশুদের সাথে নিয়ে পাঠশালার কাজ কে আরও অগ্রসর করার জন্য পাঠশালার জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা কমিটির অনুমোদন দেয়া হয়েছে। সুবিধাবঞ্চিত এবং পথশিশুদের নিয়ে কাজ করার জন্য কমিটির সবাইকে এগিয়ে আসতে বলেন।

পাঠশালা কেন্দ্রীয় কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ জিয়ান, সাধারণ সম্পাদক মেহেদী হাসান বাবু জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা কমিটির সকলকে শুভকামনা জানান এবং কমিটির সফলতা কামনা করেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার একঝাঁক তরুণদের নিয়ে সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার পথকে আরও বিস্তৃত করতে সকলকে আহবান জানান। পাঠশালার ক্যাম্পাস এম্বাসেডর রাজিয়া জাহান দায়িত্বপ্রাপ্ত সদস্যবৃন্দের প্রতি ধন্যবাদ জানান এবং পাঠশালা এর প্রোগ্রাম গুলোতে সবাইকে দায়িত্বশীল থাকার আহবান জানান।

উল্লেখ্য যে, ২০১৯ সালের ৩রা ফেব্রুয়ারী পথশিশু এবং সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষা কার্যক্রম পরিচালনার লক্ষ্য উদ্দেশ্য নিয়ে পাঠশালা প্রতিষ্ঠিত হয়। ইতিমধ্যে বিভিন্ন সময়পথশিশু এবং সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাসামগ্রী বিতরণ, লেখাপড়ার পাশাপাশি প্রতিভা বিকাশে সহায়তা, “হাতেখড়ি-স্কুল” প্রতিষ্ঠা, স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে আলাদা আলাদাভবে বিভিন্ন শিক্ষামুলক অনুষ্ঠান, প্রতিযোগিতা এবং সেমিনার আয়োজন করে আসছে।

(Visited ১০ times, ১ visits today)

আরও পড়ুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির মেধাতালিকা প্রকাশ
বন্যার কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত
প্রাথমিক শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের ফল প্রকাশ
ইসলামী বিশ্ববিদ্যালয়ের নতুন দুই প্রাধ্যক্ষ নিয়োগ
হচ্ছে না জেএসসি-জেডিসি!
সকল স্তরে দুর্নীতি ও স্বজনপ্রীতি বন্ধের নির্দেশ রাষ্ট্রপতি
প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ ৪১ হাজার ৮৬২
বিশ্ববিদ্যালয়গুলোকে মানসম্পন্ন শিক্ষা নিশ্চিতের আহ্বান রাষ্ট্রপতির