২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

রামগঞ্জে হাসপাতালে ভ্রাম্যমান আদালতে জরিমানা

লক্ষ্মীপুরের রামগঞ্জে প্রাইভেট হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে অর্থদণ্ড করেছেন। আজ শহরে প্রাইভেট হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারে নামে-বেনামে পরীক্ষা করানো ও পরীক্ষার নামে অতিরিক্ত টাকা হাতিয়ে নেয়া, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ, অনুমোদনবিহীন, প্রয়োজনীয় ডাক্তার ও নার্স স্বল্পতাসহ নানা অভিযোগে এ অভিযান চালানো হয়। রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপ্তি চাকমা ভ্রাম্যমান আদালত অভিযান চালান। এ সময় ৭টি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলো হলো, রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন ডক্টর’স চেম্বারকে ৫ হাজার, মেডিনোভা ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার, ওয়াপদা সড়কস্থ প্রান্তিক জেনারেল হাসপাতালকে ১৫ হাজার, বাইপাস সড়কের উপশম জেনারেল হাসপাতালকে ৭ হাজার, ফেমাস হাসপাতালকে ১০ হাজার, নিউ লাইফ হাসপাতালকে (হলি হোপ) ৮ হাজার ও মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন ডা. আবদুল গফফার, রামগঞ্জ উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গুনময় পোদ্দার, রামগঞ্জ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার রওশন জামিলসহ জেলা স্বাস্থ বিভাগের কর্মকর্তাগন।

সিভিল সার্জন ডা. আবদুল গফফার জানান, একই ভবনে আবাসিক বাসস্থান, ব্যাংক-বীমাসহ বিভিন্ন বাণিজ্যিক স্থাপনার সাথে হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার থাকতে পারে না। হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের জন্য স্বতন্ত্র ভবন না থাকলে ওই সব হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(Visited ৪১ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ