২৪শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

কাবুলে কয়েক দফা বিস্ফোরণে ২ পুলিশ সদস্য নিহত

আফগানিস্তানের রাজধানী কাবুলে কয়েক দফা বিস্ফোরণে দুই পুলিশ সদস্য নিহত হয়েছে। স্থানীয় সময় শনিবার সকালে তিনবার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। খবর এএফপির।

পুলিশের মুখপাত্র ফেরদৌস ফারামার্জ জানিয়েছেন, কাবুলে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পুলিশের পিক-আপ ট্রাকে যুক্ত করে রাখা বোমা বিস্ফোরণে দুই পুলিশ নিহত হয়েছে।

ওই বিস্ফোরণে এক বেসামরিক নাগরিকও আহত হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। ফারামার্জ জানিয়েছেন, কাবুলের পশ্চিমাঞ্চলীয় জেলায় পুলিশের আরও একটি পিক-আপে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ওই বিস্ফোরণে নিরাপত্তা বাহিনীর আরও দুই সদস্য আহত হয়েছে।

তিনি জানিয়েছেন, কাবুলে আরও একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এ থেকে এখনও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। গত কয়েক মাসে রাজধানী কাবুলসহ আফগানিস্তানের বেশ কিছু প্রদেশে কয়েক দফা হামলার ঘটনা ঘটেছে। বোমা বিস্ফোরণ, রকেট হামলাসহ বিভিন্ন সহিংসতায় বহু মানুষের প্রাণহানি ঘটেছে।

এসব হামলার বেশিরভাগ বিশেষ করে কাবুলে হামলার ঘটনায় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) দায় স্বীকার করেছে। সাংবাদিক, রাজনীতিবিদ এবং মানবাধিকার কর্মীরাও এসব হামলা থেকে রেহায় পাচ্ছেন না। আফগান সরকার ও তালেবানের মধ্যে শান্তি আলোচনার পরেও সহিংসতার ঘটনা বন্ধ হচ্ছে না।

গত ১২ সেপ্টেম্বর কাতারের রাজধানী দোহায় শান্তি আলোচনা শুরু হয়। তবে আগামী মাসের শুরুর দিক পর্যন্ত আপাতত শান্তি আলোচনায় বিরতি আনা হয়েছে। এর মধ্যেই আফগানিস্তানে একের পর এক হামলার ঘটনা ঘটছে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

বাংলাদেশ থেকে ফিরেই কোয়ারেন্টাইনে ভুটানের প্রধানমন্ত্রী
ঈদে মেরাজুন্নবী উদযাপনে ফেনীতে বিশ্ব সুন্নী আন্দোলনের সমাবেশ ও আনন্দ শোভাযাত্রা
মহান ঈদে মেরাজ শরীফ রাষ্ট্রীয় ছুটি ঘোষনার দাবিতে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের মানববন্ধন
কুয়েতে ১ মাসব্যাপী কারফিউ ঘোষণা
বিশ্বের ১০ শতাংশ মানুষের খাবারের চাহিদা মেটায় ব্রাজিল
মনোনয়নে চমক দেখালেন মমতা
২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৬৪১, ব্রাজিলে বিপর্যয়
হালনাগাদের পর দেশে ভোটার ১১ কোটি ১৭ লাখ ২০ হাজার ৬৬৯ জন