২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

কিউই স্পিনার মাত্র ১৪ বছর বয়সে নিলেন ৫ উইকেট

নিজের ১৪তম জন্মদিনের ৪৭ দিন পর স্বীকৃত ক্রিকেটে ৫ উইকেট নিয়ে রেকর্ডবুকে নাম লেখালেন নিউজিল্যান্ডের ওয়েলিংটন নারী ক্রিকেট দলের লেগস্পিনার কেট চ্যাঁডলার। ক্রাইস্টচার্চের হাগলি ওভালে নিউজিল্যান্ড ক্রিকেট নারী ওয়ানডে টুর্নামেন্টে এ কীর্তি গড়েছেন ১৪ বছর বয়সী চ্যাঁডলার।

লিস্ট ‘এ’ ক্রিকেটে চ্যাঁডলারের এটি মাত্র তৃতীয় ম্যাচ ছিল। আগের দুই ম্যাচে ১১ ওভার বোলিং করে ৪৪ রানের বিনিময়ে নিয়েছিলেন ৩টি উইকেট। আজ (শনিবার) নিজের তৃতীয় ম্যাচে ফাইফার তুলে নিতে পুরো ১০ ওভার বোলিং করতে হয়নি চ্যাঁডলারকে। নিজের স্পেলের ৫ বল আগেই ফাইফার পূরণ করেছেন তিনি।

ওয়েলিংটনের হয়ে খেলা চ্যাঁডলারের এ ম্যাচে প্রতিপক্ষ ছিল ক্যান্টাবুরি নারী দল। তাদেরকে ১৫৫ রানে অলআউট করার পথে চ্যাঁডলার নিয়েছেন ৯.১ ওভারে ২ মেইডেনের সহায়তায় ৪১ রান খরচায় ৫টি উইকেট। পরে মাত্র ৩২.১ ওভারে ২ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নিয়েছে চ্যাঁডলারের ওয়েলিংটন।

একপর্যায়ে ৪ উইকেটে ১১৭ রান করে ফেলেছিল ক্যান্টাবুরি, চলছিল ৩৫তম ওভারের খেলা। তখনই শুরু হয় চ্যাঁডলারের ঘূর্ণি জাদু। প্রথমেই তিনি ফেরান জাতীয় দলের তারকা ক্রিকেটার লিয়া তাহুহুকে, একই ওভারে সাজঘরে পাঠান ইনিংসের সর্বোচ্চ ৪৮ রান রান করা কেট ইব্রাহিমকে।

এরপর তার শিকারে পরিণত হন লরা হিউজ, কেএম সিম এবং গ্যাবিন সুলিভান। এই কীর্তি গড়ার পথে এক ওভারে উইকেট মেইডেন এবং আরেক ওভারে ডাবল উইকেট মেইডেন নেন ১৪ বছর বয়সী চ্যাঁডলার।

স্বীকৃত লিস্ট ‘এ’ ক্রিকেটে এটিই সর্বকনিষ্ঠ বোলার হিসেবে ফাইফারের রেকর্ড কি না, তা নির্দিষ্ট করে জানা যায়নি। তবে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে দেয়া বিবৃতি অনুযায়ী, ওয়েলিংটন নারী দলের পক্ষে এটি ১৪তম সেরা বোলিং ফিগার।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

বিমা হচ্ছে খেলোয়াড়দের, ক্ষতিপূরণ দেড় লাখ টাকা
জামিনে মুক্ত বার্সার সাবেক সভাপতি
বার্সেলোনার সাবেক প্রেসিডেন্ট বার্তোমেউকে গ্রেফতার
জেলখানায় আছি মনে হচ্ছিল : মিরাজ
আতালান্তার বিপক্ষে রিয়ালের কষ্টের জয়
সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লেন গাপটিল
ক্রিকেটার নাসির-তামিমার বিরুদ্ধে মামলার তদন্তে পিবিআই
স্মিথ আইপিএলে খেলবেন