২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

গরু চুরি সন্দেহে গণপিটুনিতে বিহারে মুসলিম যুবকের মৃত্যু

গরু চুরি হবে, এই সন্দেহেই স্থানীয়দের জনরোষের শিকারে পড়ে কোনও কিছু বুঝে ওঠার আগেই যুবককে বেধড়ক মারধর। চলে লাগাতার গণপিটুনি। তার জেরেই মৃত্যু হয় যুবকের।

বুধবার সকালে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে, বিহারের রাজধানী পটনার কাছে ফুলওয়ারি শরীফে। ৩২ বছর বয়সী মৃত ওই ব্যক্তির নাম মহম্মদ আলমগীর। অভিযোগের ভিত্তিতে ঘটনায় অভিযুক্ত ছয় ব্যক্তিকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার ভোরে স্থানীয়রা আলমগীরকে গরু চোর সন্দেহে ধরে তারপর থেকে শুরু হয় অত্যাচার। যা ঘণ্টার পর ঘণ্টা চলতে থাকে। এরপর সে ধীরে ধীরে নেতিয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। এরপর তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে শেষরক্ষা হয়নি। মৃত্যুর কোলে ঢলে পড়ে বিকেলের মধ্যেই।

তবে গরু চুরির ঘটনাকে কেন্দ্রও করে গণপিটুনুর ঘটনা নতুন নয়। ২০১৭ সালের পর থেকে এই ধরনের ঘটনা বাড়তে শুরু করে। সে সময় প্রধানমন্ত্রী হুঁশিয়ারি দেন, এই ধরনের ঘটনা কোনভাবেই বরদাস্ত নয়। এমনকি বেশকিছু রাজ্যে গণপিটুনি রোধে আইন তৈরি হয় অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হয় না। সেজন্য তারপরেও বহু ক্ষেত্রে এই গণপিটুনিতে মৃত্যুর খবর সামনে এসেছে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

বাংলাদেশ থেকে ফিরেই কোয়ারেন্টাইনে ভুটানের প্রধানমন্ত্রী
কুয়েতে ১ মাসব্যাপী কারফিউ ঘোষণা
বিশ্বের ১০ শতাংশ মানুষের খাবারের চাহিদা মেটায় ব্রাজিল
মনোনয়নে চমক দেখালেন মমতা
২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৬৪১, ব্রাজিলে বিপর্যয়
সম্মতিতে যৌন সম্পর্ক ধর্ষণ নয়: ভারতীয় সুপ্রিম কোর্ট
ফের ক্ষেপণাস্ত্র হামলা সৌদিতে
বন্দুকধারীদের গুলিতে ১১ জন নিহত মেক্সিকোতে