২৪শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

জয়পুরহাট জেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সভাপতি-আরফিুর রহমান রকেট, সাধারণ সম্পাদক-জাকির হোসেন

বঙ্গবন্ধু’র ভাষ্কর্যের নামে বিএনপি জামায়াত রাজনৈতিক ফায়দা লুটতে চায়, তারা দেশকে আরেকটি বধ্যভূমি বানাতে চায়। তাদের এই অশুভ উদ্দেশ্য সফল হবে না, তাদের অতিতের জ্বালাও-পোড়াও এর মত সকল অরাজনৈতিক কর্মকান্ড জনগন এবারও প্রতিহত করবে।
বৃহষ্পতিবার দুপুরে জয়পুরহাট ষ্টেডিয়াম মাঠে আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারন সম্পাদক, সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি ভার্চুয়াল বক্তৃতায় এসব কথা বলেন।

প্রধান অতিথি আরো বলেন, কেন্দ্রীয়ভাবে যাদের নিয়ে জেলা কমিটি গঠন করা হবে তাদের নিয়ে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে, দলে কোন বিভাজন বরদাস্ত করা হবে না।

প্রধান বক্তা দলের যুগ্ম সাধারন সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ অনেক এগিয়ে যাচ্ছে। দেশ অর্থনৈতিক ভাবে এখন পাকিস্থানের চেয়েও অনেক এগিয়ে, পাকিস্থানের টিভিতে এখন বাংলাদেশের প্রশংসা করা হয়। শুধু পাকিস্থান নয় এবার অর্থনৈতিক সূচকে আমরা ভারতকে ছাড়িয়ে যাবো। এখন ঢাকার দিকে তাকালে মনে হয় আমরা ব্যাংককে আছি। আর এই এগিয়ে যাওয়াটাই সহ্য করতে পারছেনা পরাজিত শক্তিরা।

আজ দুপুর বারোটায় জয়পুরহাট স্টেডিয়ামে সন্মেলন উদ্বোধন করেন প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান। উদ্বোধনী বক্তব্যে প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেন, যারা স্বাধীনতার বিরুদ্ধে ছিল তারা এখনো সোচ্চার হয়ে জাতির জনকের ভাস্কর্য ভাঙ্গার ধৃষ্ঠতা দেখাচ্ছে। তাদের আর সুযোগ দেওয়া হবেনা।

জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড: সামছুল আলম দুদু এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা, বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এস এম সোলায়মান আলী সহ অন্যরা। সন্মেলনে জেলা আওয়ামীলীগের মৃত্যুবরন করা নেতা-কর্মীদের স্মরণ করে শোক প্রকাশ করা হয়।

সম্মেলনের ২য় অধিবেশনে আগামী ৩ বছরের জন্য জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট এবং জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জাকির হোসেনকে সাধারন সম্পাদক ঘোষনা করা হয়। এর আগে আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলা কমিটির নতুন সভাপতি ও সাধারন সম্পাদকের নাম পাঠান দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে তিনি সন্মেলনে যোগ দেওয়া তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এবং রাজশাহী বিভাগের দায়িত্ব প্রাপ্ত সাংগঠনিক সম্পাদকের কাছে ফোন করে তাদের নাম পাঠান। দলের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান নতুন সভাপতি ও সম্পাদকের নাম মাইকে ঘোষনা করেন। তার আগে তিনি দলের ঘোষিত নতুন সভাপতি ও সম্পাদক কে মেনে নিয়ে নতুন উদ্যোগে কাজ করার আহবান জানান।

তিনি বলেন পরবর্তীতে সব উপজেলা, পৌরসভা এবং ইউনিয়ন কমিটি এবং জেলার পুর্ণাঙ্গ কমিটি করা হবে। তবে তিনি বলেন, দলের দুঃসময়ে যারা নিবেদিত তাদের নতুন কমিটিগুলোতে স্থন দেওয়া হবে।
সন্মেলনে জেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় ১০ হাজার নেতা-কর্মী অংশ নেন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ককটেল বিস্ফোরণ কাদের মির্জার সাজানো নাটকঃ কোম্পানীগঞ্জ আ’লীগ
এবার কাদের মির্জার ছোট ভাইয়ের নেতৃত্বে বাস ভাংচুর
রফিকুল ইসলাম মাদানীকে জেল হাজতে পাঠানোর নির্দেশ
সেতুমন্ত্রীর পক্ষে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রাণ বিতরণ
করোনার স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাইক হাতে ছুটছেন বন্দর ইউএনও
রুপসী বাংলা ব্লাড ডোনেট ক্লাবের ফ্রি ব্লাড গ্রুপিং নির্নয় ক্যাম্প
কাদের মির্জার ‘নেতৃত্বে’ হোটেল ভাংচুর, আহত ৬
সেনা কল্যাণ সংস্থার উদ্যোগে বঙ্গবন্ধুর জন্ম দিবস ও জাতীয় শিশুদিবস উদযাপিত