২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

দাগনভূঞা পৌরসভার পানি সরবরাহ ও বর্জ্য ট্রিটমেন্ট প্লান্টের স্থান পরিদর্শনে প্রকল্প পরিচালক

দাগনভূঞা পৌরসভার পানি সরবরাহ ও বর্জ্য ট্রিটমেন্ট প্লান্টের সম্ভাব্য স্থান পরিদর্শন করেছেন প্রকল্প পরিচালক নজরুল ইসলাম মিয়া।

দেশের ৩২টি পৌরসভার পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের এই পরিচালক ১৪ ডিসেম্বর সকালে দাগনভূঞা পৌরসভার পানি সরবরাহ ও বর্জ্য ট্রিটমেন্ট প্লান্টের সম্ভাব্য স্থান পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।

তিনি জানান, বর্জ্য ট্রিটমেন্ট প্লান্টের জন্য সরকার থেকে বরাদ্দ দেওয়া হবে চার কোটি টাকা। তবে এ প্লান্টের আড়াই একর জায়গার ব্যবস্থা পৌরসভার নিজস্ব অর্থায়ন থেকে করতে হবে। এছাড়া পানি শোধনাগার প্রকল্পের জন্য বরাদ্দ প্রদান করা হয়েছে প্রায় পাঁচ কোটি টাকা। প্রকল্প দুটি বাস্তবায়ন হলে পৌরসভার নাগরিকেরা সুপেয় নিরাপদ পানি ও বর্জ্যমুক্ত একটি পরিচ্ছন্ন নগরী উপহার পাবেন বলে তিনি জানান।

পৌরসভার মেয়র ওমর ফারুক খান বলেন, পৌরবাসীর জন্যে সুপেয় নিরাপদ পানি এবং ময়লা-আবর্জনা ও দূষণমুক্ত একটি পরিচ্ছন্ন শহর গড়ে তোলার প্রয়াস থেকে প্রকল্পটি পেতে আমাকে বহু চেষ্টা-তদবির ও কাঠখড় পোড়াতে হয়েছে। খুব অল্প সময়ের মধ্যেই পৌরবাসী এর সুফল পাবেন বলে তিনি দৃঢ় আশাবাদী।

এ সময় উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ফেনীর নির্বাহী প্রকৌশলী মোসলেহ উদ্দিন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর দাগনভূঞার সহকারী প্রকৌশলী ফিরোজ আহম্মদ, কাউন্সিলর জাকির হোসেন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ককটেল বিস্ফোরণ কাদের মির্জার সাজানো নাটকঃ কোম্পানীগঞ্জ আ’লীগ
এবার কাদের মির্জার ছোট ভাইয়ের নেতৃত্বে বাস ভাংচুর
রফিকুল ইসলাম মাদানীকে জেল হাজতে পাঠানোর নির্দেশ
সেতুমন্ত্রীর পক্ষে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রাণ বিতরণ
করোনার স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাইক হাতে ছুটছেন বন্দর ইউএনও
রুপসী বাংলা ব্লাড ডোনেট ক্লাবের ফ্রি ব্লাড গ্রুপিং নির্নয় ক্যাম্প
কাদের মির্জার ‘নেতৃত্বে’ হোটেল ভাংচুর, আহত ৬
সেনা কল্যাণ সংস্থার উদ্যোগে বঙ্গবন্ধুর জন্ম দিবস ও জাতীয় শিশুদিবস উদযাপিত