২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

দেশে প্রয়োজন নেই এখন লকডাউন-স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক

মোরশেদ আলম: মহামারী করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় বিশ্বে আবারো নেমে এসেছে আতংক। লকডাউন এর পাশাপাশি ইতোমধ্যে জারি হয়েছে অনেক দেশে জরুরী ব্যবস্থা। যুক্তরাজ্যের সাথে ফ্লাইট বাতিল করেছে ৪০টির বেশি দেশ।
চলমান পরিস্থিতিতে বাংলাদেশে লকডাউন দেওয়া হবে কিনা ? যুক্তরাজ্যের সাথে ফ্লাইট বাতিল করা হবে কীনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেন, প্রয়োজন হলে ফ্লাইট বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন দেশে আপাতত লকডাউনের কোন পরিকল্পনা সরকারের নেই।
বুধবার (২৩ ডিসেম্বর) সকাল ১১টায় রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে ‘জিন এক্সপার্ট মেশিন ও মোবাইল ল্যাবরেটরি’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, আমাদের পর্যাপ্ত বেড রয়েছে। যদি দরকার হয় তাহলে এই সংখ্যা আরও বাড়ানো হবে। তবে এখন পর্যন্ত দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। দেশের অর্থনীতিও ভালো অবস্থায় রয়েছে। প্রয়োজনে জরুরী ব্যবস্থা চালু করা হবে বলে তিনি জানান।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানার পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, আর্মি কোয়ারেন্টাইন ইনচার্জ এবং ইনচার্জ লেফটেন্যান্ট কর্নেল সাইফ, হজ ক্যাম্প কোয়ারেন্টাইন ইনচার্জ মেজর মোস্তফা, ডি এম আর ল্যাব প্রধান ফয়জুর রহমান প্রমুখ।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠন করব: প্রধানমন্ত্রী
শপিংমল-দোকান খোলার সিদ্ধান্ত
সোমবার থেকে এক সপ্তাহের লকডাউন
বাংলাদেশের শতবর্ষ উদযাপন করবে ব্রিটেন: বরিস জনসন
আসুন ভেদাভেদ ভুলে জনগণের জন্য কাজ করি: প্রধানমন্ত্রী
মুক্তিযুদ্ধে ভারত কীভাবে সমর্থন করেছে আমি দেখেছি : রাষ্ট্রপতি
রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি মোদির
ব্যারিস্টার মওদুদ আহমদ আর নেই