২৪শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

বার কাউন্সিলের বাতিল হওয়া সেই ৫ কেন্দ্রে আবারও পরীক্ষা

বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষার ৯টি কেন্দ্রের মধ্যে বিশৃঙ্খলা হওয়া ৫টি কেন্দ্রের পরীক্ষা পুনরায় নেয়া হবে। তবে কবে নাগাদ এ পরীক্ষা নেয়া তা নির্ধারণ করেনি বার কাউন্সিল।

বৃহস্পতিবার বাংলাদেশ বার কাউন্সিলের সচিব মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ১৯ ডিসেম্বর রাজধানী ঢাকার ৯টি শিক্ষাপ্রতিষ্ঠানে আইনজীবী তালিকাভুক্তিকরণে পরীক্ষা নেয় বাংলাদেশ বার কাউন্সিল। বিশৃঙ্খলা কারণে মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, মোহাম্মদপুর মহিলা কলেজ, বিসিএসআইআর উচ্চ বিদ্যালয়, সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ এবং ঢাকা মহানগর মহিলা কলেজের পরীক্ষা বাতিল করা হয়।

অপরদিকে এনরোলমেন্ট লিখিত পরীক্ষার ৯টি কেন্দ্রের মধ্যে ৪টির লিখিত পরীক্ষার কার্যক্রম বহাল রাখা হয়েছে। এগুলো হলো- আজিমপুর গার্লস কলেজ, শেখ বোরহান উদ্দিন কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও সেন্ট্রাল উইমেন্স কলেজ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, পরীক্ষাকেন্দ্রে গোলযোগ ও বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের পাশাপাশি পরবর্তী পরীক্ষায় তাদের নিষিদ্ধ করা হবে।

এবারের লিখিত পরীক্ষায় ১২ হাজার ৮৭৮ জন শিক্ষার্থীর অংশ নেয়ার কথা ছিল। এদের মধ্যে পরীক্ষা না দিয়ে অনেকেই বিশৃঙ্খলায় জড়ান। এই অভিযোগে রাজধানীর কয়েকটি থানায় দায়ের করা পৃথক মামলায় ৪৯ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ২৪ জনকে ১ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসা করেছে পুলিশ।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠন করব: প্রধানমন্ত্রী
শপিংমল-দোকান খোলার সিদ্ধান্ত
সোমবার থেকে এক সপ্তাহের লকডাউন
বাংলাদেশের শতবর্ষ উদযাপন করবে ব্রিটেন: বরিস জনসন
আসুন ভেদাভেদ ভুলে জনগণের জন্য কাজ করি: প্রধানমন্ত্রী
মুক্তিযুদ্ধে ভারত কীভাবে সমর্থন করেছে আমি দেখেছি : রাষ্ট্রপতি
রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি মোদির
ব্যারিস্টার মওদুদ আহমদ আর নেই