২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

সেফ আওয়ার পিপলের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

দরিদ্র শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন সেচ্ছাসেবী সামাজিক সংগঠন সেফ আওয়ার পিপল(এসওপি)।

আমরা যদি না জাগি মা কেমনে সকাল হবে? তারুণ্য জাগলেই সকাল হবে।
শীতের সকালে সবাই যখন কাজ ছাড়া বাসা থেকে বের হয়না।সেখানে শীতের আড়মোড়া ভেঙে কয়েকজন তরুন বের হয়েছে অসহায় মানুষদের শীতের কষ্ট থেকে বাঁচাতে।

আজ ২০ নভেম্বর রবিবার সকালে নারায়নগঞ্জের চাষাঢ়া এলাকায় অসহায় মানুষদের মাঝে ৮০ টি কম্বল প্রদান করেন এ সংগঠনের সদস্যরা।

“নিজে নয় সকলকেনিয়ে ভালো থাকবো” এই প্রত্যয় নিয়ে একদল স্নাতক পড়ুয়া শিক্ষার্থীদের প্রয়াসে গড়ে উঠে সেচ্ছাসেবী সংগঠন সেফ আওয়ার পিপল।

এই তীব্র শীতে কষ্টে থাকা কিছু মানুষের শীত নিবারনে এ সংগঠনের সদস্যরা নিজেদের মধ্যে থেকে অর্থ সংগ্রহ করে কম্বল বিতরণের এ উদ্যোগ সম্পন্ন করেন।

মোহাম্মদ সাকিল(প্রোগ্রাম ম্যানেজমেন্ট প্রধান সেফ আওয়ার পিপল) বলেনঃসমাজের নিম্নবিত্ত মানুষ গুলো কখনোই তাদের অভাব অনটন দূর করতে পারে না।প্রতি শীতেই তাদের শীত বস্ত্রের অভাবে কষ্ট করতে হয়।কিন্তু নারায়ণগঞ্জ এর চাষারা রেইল স্টেশন সংলগ্ন জায়গায় বসবাসকারীদের জন্য এই শীতটা আরও কষ্ট সাধ্য হয়ে পরেছে।পদ্মা সেতুর প্রকল্পের একটি অংশ হচ্ছে পদ্মা সেতুর সাথে নারায়ণগঞ্জ এর রেইল যোগাযোগ স্থাপন, এই প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে চাষারা রেইল লাইন সংলগ্ন অনেক ঘর বাড়ি ভেঙ্গে ফেলা হয়েছে।তাদের মধ্যে অনেকেরই মাথায় আর ছাদ জুটেনি।তারা আশেপাশের জায়গাগুলোতে কোনভাবে রাত্রিযাপন করে।শীত তাদের কষ্ট গুলো কে আরও কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে।তাই সেইসব মানুষদের পাশে দাড়ানোর জন্য তিতুমীর কলেজের গণিত বিভাগ(১৯-২০ সেশনের) শিক্ষার্থীদের নিয়ে গড়ে উঠা সংগঠন “সেইফ আওয়ার পিপল ” এর উদ্যোগে অসহায় মানুষদের কষ্ট কিছুটা হলেও লাঘব করতে পেরেছি। যেহেতু আমাদের সংগঠনটির কোন স্পনসর ছিলো না।তাই আমরা নিজেরা অনুদান সংগ্রহ করে কাজটি সম্পুর্ন করেছি আলহামদুলিল্লাহ।আমরা যেনো ভবিষ্যতে এই মহৎ কাজ গুলো আরও বড় পরিসরে আয়োজন করতে পারি সেজন্য সমাজের সামর্থ্যবান মানুষদের সহায়তা কামনা করছি।

সেফ আওয়ার পিপলের চিপ অফ মনিটরিং প্রধান সোহেল রানা বলেনঃআমাদের অনেক দিন ধরে পরিকল্পনা ছিলো শীতে মানুষদের সহযোগীতা করবো।সেই পরিকল্পনা অনুযায়ী সংগঠন এর সদস্যরা এবং ভার্সিটির বন্ধুদের সহযোগীতায় আজ আমরা কিছু মানুষের মাঝে কম্বল বিতরণ করি।যাদের সামর্থ্য আছে দয়াকরে আপনি আপনার সামার্থ্য অনুযায়ী মানুষের পাশে দাড়ান।

শাকিল মাহমুদ বলেনঃ দেশের এই ক্রান্তিলগ্নে আমরা আমাদের প্রিয় সংগঠন “সেইফ আওয়ার পিপল” এর পক্ষ থেকে কম্বল বিতরণের মাধ্যমে কিছু টা হলেও মানুষের সাহায্য করেতে পেরেছি এটা অনেক আনন্দের।অনেকটা কষ্টকর হলেও সকলের সহযোগিতায় তা সম্ভব হয়েছে। আমার মনে হয় এই সময়ে সকলকের উচিত দরিদ্র মানুষের পাশে দাড়ানো।

উল্লেখ্য করোনাকালীন ৩০ টির বেশি পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেন এ সংগঠনের সদস্যরা।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ককটেল বিস্ফোরণ কাদের মির্জার সাজানো নাটকঃ কোম্পানীগঞ্জ আ’লীগ
এবার কাদের মির্জার ছোট ভাইয়ের নেতৃত্বে বাস ভাংচুর
রফিকুল ইসলাম মাদানীকে জেল হাজতে পাঠানোর নির্দেশ
সেতুমন্ত্রীর পক্ষে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রাণ বিতরণ
করোনার স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাইক হাতে ছুটছেন বন্দর ইউএনও
রুপসী বাংলা ব্লাড ডোনেট ক্লাবের ফ্রি ব্লাড গ্রুপিং নির্নয় ক্যাম্প
কাদের মির্জার ‘নেতৃত্বে’ হোটেল ভাংচুর, আহত ৬
সেনা কল্যাণ সংস্থার উদ্যোগে বঙ্গবন্ধুর জন্ম দিবস ও জাতীয় শিশুদিবস উদযাপিত