২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

কাবুলে কয়েক দফা বিস্ফোরণে ২ পুলিশ সদস্য নিহত

আফগানিস্তানের রাজধানী কাবুলে কয়েক দফা বিস্ফোরণে দুই পুলিশ সদস্য নিহত হয়েছে। স্থানীয় সময় শনিবার সকালে তিনবার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। খবর এএফপির।

পুলিশের মুখপাত্র ফেরদৌস ফারামার্জ জানিয়েছেন, কাবুলে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পুলিশের পিক-আপ ট্রাকে যুক্ত করে রাখা বোমা বিস্ফোরণে দুই পুলিশ নিহত হয়েছে।

ওই বিস্ফোরণে এক বেসামরিক নাগরিকও আহত হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। ফারামার্জ জানিয়েছেন, কাবুলের পশ্চিমাঞ্চলীয় জেলায় পুলিশের আরও একটি পিক-আপে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ওই বিস্ফোরণে নিরাপত্তা বাহিনীর আরও দুই সদস্য আহত হয়েছে।

তিনি জানিয়েছেন, কাবুলে আরও একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এ থেকে এখনও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। গত কয়েক মাসে রাজধানী কাবুলসহ আফগানিস্তানের বেশ কিছু প্রদেশে কয়েক দফা হামলার ঘটনা ঘটেছে। বোমা বিস্ফোরণ, রকেট হামলাসহ বিভিন্ন সহিংসতায় বহু মানুষের প্রাণহানি ঘটেছে।

এসব হামলার বেশিরভাগ বিশেষ করে কাবুলে হামলার ঘটনায় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) দায় স্বীকার করেছে। সাংবাদিক, রাজনীতিবিদ এবং মানবাধিকার কর্মীরাও এসব হামলা থেকে রেহায় পাচ্ছেন না। আফগান সরকার ও তালেবানের মধ্যে শান্তি আলোচনার পরেও সহিংসতার ঘটনা বন্ধ হচ্ছে না।

গত ১২ সেপ্টেম্বর কাতারের রাজধানী দোহায় শান্তি আলোচনা শুরু হয়। তবে আগামী মাসের শুরুর দিক পর্যন্ত আপাতত শান্তি আলোচনায় বিরতি আনা হয়েছে। এর মধ্যেই আফগানিস্তানে একের পর এক হামলার ঘটনা ঘটছে।

(Visited ৬ times, ১ visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
প্রধানমন্ত্রী সন্তানদের সাথে পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ