২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

কিউই স্পিনার মাত্র ১৪ বছর বয়সে নিলেন ৫ উইকেট

নিজের ১৪তম জন্মদিনের ৪৭ দিন পর স্বীকৃত ক্রিকেটে ৫ উইকেট নিয়ে রেকর্ডবুকে নাম লেখালেন নিউজিল্যান্ডের ওয়েলিংটন নারী ক্রিকেট দলের লেগস্পিনার কেট চ্যাঁডলার। ক্রাইস্টচার্চের হাগলি ওভালে নিউজিল্যান্ড ক্রিকেট নারী ওয়ানডে টুর্নামেন্টে এ কীর্তি গড়েছেন ১৪ বছর বয়সী চ্যাঁডলার।

লিস্ট ‘এ’ ক্রিকেটে চ্যাঁডলারের এটি মাত্র তৃতীয় ম্যাচ ছিল। আগের দুই ম্যাচে ১১ ওভার বোলিং করে ৪৪ রানের বিনিময়ে নিয়েছিলেন ৩টি উইকেট। আজ (শনিবার) নিজের তৃতীয় ম্যাচে ফাইফার তুলে নিতে পুরো ১০ ওভার বোলিং করতে হয়নি চ্যাঁডলারকে। নিজের স্পেলের ৫ বল আগেই ফাইফার পূরণ করেছেন তিনি।

ওয়েলিংটনের হয়ে খেলা চ্যাঁডলারের এ ম্যাচে প্রতিপক্ষ ছিল ক্যান্টাবুরি নারী দল। তাদেরকে ১৫৫ রানে অলআউট করার পথে চ্যাঁডলার নিয়েছেন ৯.১ ওভারে ২ মেইডেনের সহায়তায় ৪১ রান খরচায় ৫টি উইকেট। পরে মাত্র ৩২.১ ওভারে ২ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নিয়েছে চ্যাঁডলারের ওয়েলিংটন।

একপর্যায়ে ৪ উইকেটে ১১৭ রান করে ফেলেছিল ক্যান্টাবুরি, চলছিল ৩৫তম ওভারের খেলা। তখনই শুরু হয় চ্যাঁডলারের ঘূর্ণি জাদু। প্রথমেই তিনি ফেরান জাতীয় দলের তারকা ক্রিকেটার লিয়া তাহুহুকে, একই ওভারে সাজঘরে পাঠান ইনিংসের সর্বোচ্চ ৪৮ রান রান করা কেট ইব্রাহিমকে।

এরপর তার শিকারে পরিণত হন লরা হিউজ, কেএম সিম এবং গ্যাবিন সুলিভান। এই কীর্তি গড়ার পথে এক ওভারে উইকেট মেইডেন এবং আরেক ওভারে ডাবল উইকেট মেইডেন নেন ১৪ বছর বয়সী চ্যাঁডলার।

স্বীকৃত লিস্ট ‘এ’ ক্রিকেটে এটিই সর্বকনিষ্ঠ বোলার হিসেবে ফাইফারের রেকর্ড কি না, তা নির্দিষ্ট করে জানা যায়নি। তবে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে দেয়া বিবৃতি অনুযায়ী, ওয়েলিংটন নারী দলের পক্ষে এটি ১৪তম সেরা বোলিং ফিগার।

(Visited ১১ times, ১ visits today)

আরও পড়ুন

২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
মালয়েশিয়াকে হারিয়ে প্রতিশোধ নিল বাংলাদেশ
‘পদ্মা ব্রিজ ড্রিম ফুলফিলড’ টেস্ট সিরিজ
অ্যান্টিগায় ৩১০ রানে ইনিংস ঘোষণা টাইগারদের
ফুটবল বিশ্বকাপ ট্রফি ঢাকায়
কে হচ্ছেন বাংলাদেশ দলের নতুন টেস্ট অধিনায়ক
বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন মুমিনুল
উইন্ডিজ সফরে হেরাথের স্পিন দায়িত্বে সামলাবেন ডমিঙ্গো-সুজন