২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

পটিয়ায় শানে গাওসে পাক ও জামে আওলিয়া কেরাম সম্মেলন অনুষ্ঠিত

চট্টগ্রামের পটিয়া উপজেলার শান্তির হাটে বিশ্ব সুন্নী আন্দোলনের উদ্যোগে শুক্রবার বিকেলে হজরত গাওসে পাক রহমাতুল্লাহি আলাইহি ও জামে আওলিয়া কেরামের মিশন পুনরুজ্জীবন সম্মেলন ও সালাতু সালাম মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

উক্ত প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের কেন্দ্রীয় নেতা হাফেজ ক্বারী আল্লামা ইলিয়াছ শাহ্, বিশেষ অতিথি ছিলেন আল্লামা মুফতি রেজাউল কায়সার এবং এতে আরো উপস্থিত ছিলেন মুসা আলম, মাওলানা শরীফ সরওয়ার, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা নাফিস নিজাম সহ সংগঠনের নেতৃবৃন্দগণ।

বক্তাগণ বলেন,গাওসে পাক (রহঃ) এর ঈমানিয়াত ও ইনিসানিয়াত এর মিশন বর্তমান শতাব্দীতে তু্লে ধরলেন আল্লামা ইমাম হায়াত। গাওসে পাক শুধু খানকার মধ্যে দ্বীন কে সীমাবদ্ধ রাখেনি, রাজনৈতিক রুপরেখাও দান করেছেন। বর্তমান শতাব্দীতে আল্লামা ইমাম হায়াত গাওসে পাক (রহ:) এর মিশন কে পূনরায় তুলে ধরলেন।

তারা আরো বলেন, আমরা মুসলীম মিল্লাত নিজেদের কে অরাজনৈতিক দাবী করাই আজ দ্বীন-মিল্লাত-মানবতার এই মহা সংকট। ইমাম হায়াত আমাদের কে অরাজনৈতিক অন্ধ কূপ থেকে উদ্ধার করে রাজনৈতিক রুপরেখা দান করেছেন। অতিতে আমরা নিজেদের কে অরাজনৈতিক গন্ডিতে আবদ্ধ রাখায় বাতেল জালেমরা বিশ্বব্যবস্থা ও রাষ্ট্রব্যবস্থায় দখল করে নিয়েছে।খাজা বাবা (রহ:) তো সব বাতেল জালেম উৎখাত করে আমাদের কে অখন্ড মানবতার রাষ্ট্র ব্যবস্থা দিয়েছেন। আমরা খাজা বাবার মিশন বুঝতে ব্যর্থ তাই আজ দিল্লীতে মানবতা জ্বলছে, রক্তের সাগরে ভাসছে। এখন আমাদের দায়িত্ব হচ্ছে, হজরত গাওসে পাক রহমাতুল্লাহি আলাইহি ও জামে আওলিয়াকেরামের এ যুগের পথ বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের সাথে একাকার হয়ে যেতে হবে অন্যতায় আমরা অচিরেই আরো ধ্বংসের দিকে নিপতিত হব।

(Visited ৪২ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী