২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

মুরাদনগরে পুকুরে বিষ ঢেলে প্রায় ৩০লাখ টাকার মাছ নষ্ট, দিশেহারা চাষি

কুমিল্লার মুরাদনগরে পুকুরে বিষ ঢেলে মাছ মারার অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাতে উপজেলার বাঙ্গরাবাজার থানাধীন দেওড়া গ্রামের দেলোয়ার হোসেনের পুকুরে এ ঘটনা ঘটে। আর এ ঘটনায় বাঙ্গরা বাজার থানায় অজ্ঞাতদের আসামী করে একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, ৩ বছর আগে দেওড়া গ্রামের আব্দুল খালেকের ছেলে প্রবাস থেকে বাড়িতে চলে আসেন। দেশে এসে হাতে কোন কাজ না থাকায় বেকারত্ব দূর করার জন্য এলাকার কয়েকটি পুকুর বিভিন্ন মেয়াদে বর্গা নেন। আর সেগুলোতে মাছ চাষ করে পরিবারের ভরনপোষন চালান তিনি। সোমবার রাতে যে পুকুরে বিষ প্রয়োগ করেছে সেই পুকুরটির পরিমান ছিলো ৪২০শতাংশ। পুকুরটি বেশি বড় হওয়াতে তার সাথে আরো ৪জন শেয়ারদার নিয়ে পুকুরে মাছ চাষ করতেন।

ভুক্তভোগী দেলোয়ার হোসেন বলেন, সোমবার সকালে পুকুরের পাড়ে এসে দেখি সব মাছ মরে পানিতে ভেসে আছে। এবং মাছগুলো পঁচে গেছে বিক্রয়ের উপযোগিও ছিল না। পুকুরের পাড়ে ক্যারির ট্যাবল্যাটের কয়েকটি বোতল পেয়েছি। এতে প্রায় ৩০লাখ টাকার মাছ মরে নষ্ট পঁচে গেছে। প্রশাসনের নিকট দাবি আমার এ ঘটনার সুষ্ঠ তদন্ত করে দেষীদের যেন বের করা হয়।

আন্দিকুট ইউপি চেয়ারম্যান ওমর ফারুক সরকার বলেন, ঘটনাটি জানার পর আমি ঘটনাস্থলে গিয়েছি। পুকুরের সব মাছ মরে পঁচে গেছে। আসলেই ঘটনাটি খুবই দুঃখজনক। আমি ঘটনাটির সুষ্ঠ তদন্তের জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানাই।

বাঙ্গরা বাজার থানা অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার বলেন, এ ঘটনায় দেলোয়ার হোসেন বাদী হয়ে থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন এ বিষয়ে তদন্ত চলছে।

(Visited ৯১ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী