২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

রাজধানীতে বেড়েই চলেছে ইজিবাইক-অটোরিকশার দৌরাত্ম্য

ইজিবাইক ও ব্যাটারিচালিত অটোরিকশা নিষিদ্ধ করে তা বন্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে নির্দেশনাও দিয়েছিলেন হাইকোর্ট। তবে সেই নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাজধানীতে দিনদিন বেড়ে চলেছে এসব নিষিদ্ধ যানের দৌরাত্ম্য।

শুধু রাজধানীই নয় সারাদেশের মহাসড়কে দাপিয়ে বেড়াচ্ছে ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক। ঝুঁকিপূর্ণ এসব যানের ফলে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।

জাতীয় রিকশা ভ্যান শ্রমিক লীগের হিসাব অনুযায়ী, ঢাকায় ইজিবাইক ও ব্যাটারিচালিত রিকশার সংখ্যা প্রায় দেড় লাখ। আর অটোরিকশা শ্রমিক ইউনিয়নের হিসাবে ঢাকা ও এর আশপাশের এলাকায় ইজিবাইকের সংখ্যা এখন লাখের কাছাকাছি।

সরজমিনে রাজধানীর আজিমপুর, নীলক্ষেত মোর, উত্তরা, যাত্রাবাড়ী, ডেমরা, মিরপুর,পল্লবী, বনশ্রী, জিগাতলা বাসস্ট্যান্ড, মোহাম্মদপুর, রামপুরা, খিলগাঁও, বাড্ডাসহ নগরীর বিভিন্ন স্থানে এসব অবৈধ ইজিবাইক ও মোটরচালিত রিকশার নির্বিঘ্ন চলাচল দেখা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম আমিন উল্লাহ নুরী বলেন, ইজিবাইক রাজধানীতে চলাচল নিষিদ্ধ। এ বিষয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন তৎপর আছে। দক্ষিণ সিটিতে কোথাও ইজিবাইক চলাচল করে এমন চিত্র দেখতে পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

(Visited ৫ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’