২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

র‌্যাব-১০ এর অভিযানে কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের মূর্তিসহ ৩ জন আটক

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভুমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, খুনী, ধর্ষক, দেশাদ্রোহী, সাইবার অপরাধী, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী, অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে এবং দেশীয় সম্পদ রক্ষার জন্য নিয়মিত অভিযান পরিচালনা করছে। এছাড়াও র‌্যাব বিভিন্ন মামলার ছায়া তদন্তসহ আসামী গ্রেফতারে অগ্রনী ভুমিকা পালন করে আসছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গতকাল ডিএমপি ঢাকার বনানী থানাধীন ১০৩ বীর উত্তম এ, কে খন্দকার সড়ক, মহাখালী, আমতলী এলাকার জল খাবার রেস্তোরায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে কোটি টাকা মূল্যের ১ (এক) টি প্রাচীন দুর্লভ কষ্টি পাথরের হস্তনির্মিত মূর্তিসহ ৩ জন মূর্তি পাচারকারীকে গ্রেফতার করে। উদ্ধারকৃত কালো রংয়ের মুর্তিটির আনুমনিক দৈর্ঘ্য ১৫.৫ ইঞ্চি এবং ওজন ১০ কেজি। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১,মোঃ আলাউদ্দিন (৩৫), ২, মোঃ বিল্লাল হোসেন (৬০), ৩,মোঃ দ্বীন ইসলাম মনা (১৮), এসময় তাদের নিকট হতে ৩ টি মোবাইল ফোন জব্দ করা হয়।

র‍্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা মূর্তি পাচারকারী চক্রের সদস্য। তারা পরস্পর যোগসাজসে উক্ত মূর্তিটিকে বিদেশে পাচারের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে রেখেছিল। আসামীরা আরো জানায় যে, তাহারা কষ্টি পাথরের হস্তনির্মিত প্রতœতাত্তি¡ক মূর্তি দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন স্থান হইতে সংগ্রহ করে বিদেশে পাচার করে আসছিল। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

(Visited ২০ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’