২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

চাকরির নামে ভূয়া প্রতিষ্ঠানের প্রতারণা, আটক তিন

চাকরির নামে ভুয়া নিয়োগপত্র দিয়ে এক প্রতারক প্রতিষ্ঠান মানুষের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নির্মাণাধীন টার্মিনাল-৩ তে চাকরি দেওয়ার নামকরে ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রায় ১৫০ জনের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নিয়েছে দর্পণ গ্রুপ নামের একটি ভূয়া প্রতিষ্ঠান।

২০ জানুয়ারি (বুধবার) রাজধানীর বসুন্ধরা থেকে ওই প্রতিষ্ঠানের মূল হোতাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গ্রেপ্তারকৃত তিনজন হলেন দর্পণ গ্রুপের চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম সোহাগ (৫২), ব্যবস্থাপনা পরিচালক হেনা জহির (৫০) ও ম্যানেজার মিন্টল রায় ওরফে অপূর্ব রায় (২৮)।

আজ বৃহস্পতিবার দুপুরে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির অতিরিক্ত উপমহাপরিদর্শক শেখ ওমর ফারুক। তিনি বলেন, ভুয়া প্রতিষ্ঠানটি Samsung গ্রুপের নামে একটি ভুয়া ওয়ার্ক অর্ডার প্রস্তুত করে তাদের অফিসের সামনে ডিজিটাল ব্যানারে ‘হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর টার্মিনাল-৩–এ দক্ষ-অদক্ষ লেবার ও সুপারভাইজার নিয়োগ দেওয়া হবে’ বলে একটি বিজ্ঞাপন ঝুলিয়ে রাখে। এমন বিজ্ঞাপন দেখে বেকার ও চাকরিপ্রত্যাশী ভুক্তভোগী অনেকেই তাদের সঙ্গে যোগাযোগ করতে শুরু করে।

সিআইডি কর্মকর্তা বলেন, এরপর চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে শ্রমিক পদের জন্য ৫০ হাজার টাকা এবং সুপারভাইজার পদে জন্য ১ লাখ টাকা হাতিয়ে নেয় কোম্পানিটি। তাদের এমন লোভনীয় চাকরির আশ্বাসে শ্রমিক ও সুপারভাইজার পদে নিয়োগ পাওয়ার জন্য ১০০ থেকে ১৫০ চাকরি প্রত্যাশী দর্পণ গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান এবং এমডির কাছে টাকা দিলে তাঁদের চাকরির ভুয়া নিয়োগপত্র দেওয়া হয়।

সিআইডির কর্মকর্তা শেখ ওমর ফারুক বলেন, ভুক্তভোগী ১০০–১৫০ লোককে দর্পণ গ্রুপ কোম্পানির অফিসে গিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর টার্মিনাল-৩–এ যোগদানের বিষয় জানতে চাইলে প্রতিষ্ঠানটি তাদের অপেক্ষা করতে বলে। একপর্যায়ে ভুক্তভোগীরা জানতে পারেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর টার্মিনাল-৩ এ চাকরি দেওয়ার জন্য কোনো প্রতিষ্ঠানকে কেউ কাজের অনুমতি দেয়নি। আবার চাকরির আগে করোনা টেস্টের কথা বলেও অনেকের কাছ থেকে ৫ হাজার করে টাকা নেওয়া হয়।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ককটেল বিস্ফোরণ কাদের মির্জার সাজানো নাটকঃ কোম্পানীগঞ্জ আ’লীগ
এবার কাদের মির্জার ছোট ভাইয়ের নেতৃত্বে বাস ভাংচুর
রফিকুল ইসলাম মাদানীকে জেল হাজতে পাঠানোর নির্দেশ
সেতুমন্ত্রীর পক্ষে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রাণ বিতরণ
করোনার স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাইক হাতে ছুটছেন বন্দর ইউএনও
রুপসী বাংলা ব্লাড ডোনেট ক্লাবের ফ্রি ব্লাড গ্রুপিং নির্নয় ক্যাম্প
কাদের মির্জার ‘নেতৃত্বে’ হোটেল ভাংচুর, আহত ৬
সেনা কল্যাণ সংস্থার উদ্যোগে বঙ্গবন্ধুর জন্ম দিবস ও জাতীয় শিশুদিবস উদযাপিত