২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

দাগনভূঁঞা সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের প্রথম স্থান অর্জন

৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় জেলা পর্যায়ে সিনিয়র গ্রুপে দাগনভূঁঞা সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট প্রথম স্থান অর্জন করেছে ।

২০ ও ২১ জানুয়ারি ফেনী শিশু নিকেতন কালেক্টরেট স্কুল প্রাঙ্গণে ” তথ্য প্রযুক্তির সদ্ব্যবহার – আসক্তি রোধ ” এ প্রতিপাদ্য বিষয়ে দুই দিন ব্যাপী জেলা পর্যায়ে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে বিজ্ঞান মেলা – ২০২১ অনুষ্ঠিত হয়।

প্রথম দিন সকাল ১১ ঘটিকায় স্হানীয় সরকার বিভাগের উপপরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলার জেলা প্রশাসক ওয়াহিদুজজামান। সভায় জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত মেলায় ফেনী জেলার সকল উপজেলার প্রায় ৪০ টি স্কুল, কলেজ, পলিটেকনিক ইনস্টিটিউট ও মাদরাসার ছাত্র ছাত্রীরা বিজ্ঞান বিষয়ক অনেক সুন্দর সুন্দর প্রজেক্ট উপস্থাপন করে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে জেলা প্রশাসক মহোদয় ও অন্যান্য অতিথিবর্গ মেলার স্টল সমূহ পরিদর্শন করেন। মেলায় খাদ্যে ভেজাল রোধ ও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী, শিক্ষক শিক্ষিকা বৃন্দ ও অভিভাবক বৃন্দ উপস্থিত ছিলেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পক্ষ থেকে জাতীয় বিজ্ঞান জাদুঘরের দুটি বাসে বিজ্ঞান বিষয়ক প্রদর্শনী মেলার আগ্রহকে দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে। বাস দুটির প্রদর্শনী দেখার জন্য দুই দিন যাবত ছাত্র ছাত্রী, শিক্ষক ও অভিভাবক বৃন্দের উপচেপড়া দীর্ঘলাইন ছিল চোখে পড়ার মত।মেলায় সিনিয়র, জুনিয়র ও বিশেষ গ্রুপের অংশগ্রহণে বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়। দ্বিতীয় দিন বিকাল ৪.৩০ মিনিটে স্হানীয় সরকার বিভাগের উপপরিচালকড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জনাব ওয়াহিদুজজামান।

সভায় আরো বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও শিশু নিকেতন কালেক্টরেট স্কুলের প্রধান শিক্ষক।

জেলা প্রশাসক পুরস্কার বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন।মেলায় সিনিয়র গ্রুপে প্রজেক্ট উপস্থাপনে জেলা পর্যায়ে প্রথম স্থান অর্জন করে দাগনভূঁঞা উপজেলার একমাত্র পলিটেকনিক ইনস্টিটিউট ” দাগনভূঁঞা সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট “।দ্বিতীয় হয়েছে ফেনী সরকারি কলেজ।

উল্লেখ্য যে, এই পলিটেকনিক ইনস্টিটিউট টি ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় উপজেলা পর্যায়ে প্রথম স্থান ও জেলা পর্যায়ে দ্বিতীয় স্থান অধিকার করে। আবার ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায়ও উপজেলা পর্যায়ে প্রথম স্থান অধিকার করে। এই অভাবনীয় সাফল্যের জন্য উক্ত পলিটেকনিক ইনস্টিটিউট এর চেয়ারম্যান অ্যাডভোকেট রসিক শেখর ভৌমিক প্রতিষ্ঠানের সকল শিক্ষক শিক্ষিকা ও ছাত্র ছাত্রী দেরকে অভিনন্দন জানান।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ককটেল বিস্ফোরণ কাদের মির্জার সাজানো নাটকঃ কোম্পানীগঞ্জ আ’লীগ
এবার কাদের মির্জার ছোট ভাইয়ের নেতৃত্বে বাস ভাংচুর
রফিকুল ইসলাম মাদানীকে জেল হাজতে পাঠানোর নির্দেশ
সেতুমন্ত্রীর পক্ষে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রাণ বিতরণ
করোনার স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাইক হাতে ছুটছেন বন্দর ইউএনও
রুপসী বাংলা ব্লাড ডোনেট ক্লাবের ফ্রি ব্লাড গ্রুপিং নির্নয় ক্যাম্প
কাদের মির্জার ‘নেতৃত্বে’ হোটেল ভাংচুর, আহত ৬
সেনা কল্যাণ সংস্থার উদ্যোগে বঙ্গবন্ধুর জন্ম দিবস ও জাতীয় শিশুদিবস উদযাপিত