১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

অনিয়ম, জালিয়াতি ও বিক্ষিপ্ত ঘটনার মধ্য দিয়ে শেষ হলো দাগনভূঞা পৌরসভা নির্বাচন

নানান অনিয়ম, জালিয়াতি অভিযোগ, ককটেল বিস্ফোরণ, হামলা ও ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি-ধামকিসহ বিক্ষিপ্ত ঘটনার মধ্য দিয়ে ফেনীর দাগনভূঞা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এছাড়াও প্রথমবার ইভিএম মেশিনে ভোট দিতে এসে বিড়ম্বনায় পড়েছেন অনেক ভোটার।

শনিবার সকাল ৮ টা থেকে শুরু হওয়া ভোট গ্রহন চলে বিকাল ৪টা পর্যন্ত।
দিনভর চারস্তরের নিরাপত্তায় ছিলো পুরো পৌর এলাকা।

দিনভর নির্বাচন পর্যবেক্ষণে দেখা যায়, সকালের দিকে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মত। বিশেষ করে মহিলা ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে কয়েকটি কেন্দ্রে। কিন্তু বেলা বাড়ার সাথে সাথেই কমতে থাকে ভোটারদের উপস্থিতি।

প্রথমবারের মত ইভিএম মেশিনে ভোট দিতে এসে অনেক ভোটার বিড়ম্বনার শিকার হয়েছেন।

বিষয়টি নিয়ে অস্বস্তিতে পড়তে হয়েছে ভোট গ্রহন কর্মকর্তাদেরও। ইভিএম নিয়ে তেমন কোন প্রচারণা না থাকায় পৌরসভার বিভিন্ন কেন্দ্রে নানা রকমের সমস্যা হয়েছে। অনেক কেন্দ্রে ভোটারদের সহযোগিতার বুলি নিয়ে নৌকার এজেন্টদের গোপন ব্যালট কক্ষে ঢুকে ভোটারদের প্রভাবিত করতে দেখা গেছে।

বেলা ১১ টার দিকে গণিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পেছন থেকে দুর্বৃত্তদের ছোড়া ককটেলে আরিফুল ইসলাম নামের এক আনসার সদস্য আহত হয়েছেন। একই কেন্দ্রে নির্বাচনী সহিংসতায় আহত হয়েছেন তারেক হোসেন ও সুজন নামের দুজন ছাত্রলীগ কর্মী।

আলাইয়াপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অবৈধ অনুপ্রবেশের দায়ে নৌকার এক সমর্থককে আটক করেছে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট কামরুল হাসান।

৯টি ওয়ার্ডের ১৩টি কেন্দ্রে ছোট খাটো নানা ঘটনার মধ্যদিয়ে ভোট গ্রহন হয়েছে। ১৪ তারিখ থেকেই প্রশাসন ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে ছিলেন। মাঠে বিজিবি, র‌্যাব ও পর্যাপ্ত পরিমান পুলিশের উপস্থিতি ছিলো লক্ষ্যণীয়।

বিএনপি প্রার্থী সাইফুল রহমান স্বপন জানান, নৌকার লোকজন বিএনপি প্রার্থী-সমর্থকদেরকে বাড়ি বাড়ি গিয়ে হুমকি-ধামকি দিয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করছে। আমি বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানানোর পরও তারা কোন উদ্যোগ নেয়া হয়নি।

নৌকার প্রার্থী ওমর ফারুক খাঁন জানান, দাগনভূঞায় সুন্দর পরিবেশে ভোটাররা ভোট দিয়েছেন। ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ছিলো।

সহকারী রিটার্ণিং কর্মকর্তা ও দাগনভূঞা উপজেলা নির্বাচন অফিসার কামাল হোসেন জানান, দাগনভূঞা পৌরসভার ১৩টি কেন্দ্রে ২৫ হাজার ৭২ জন ভোটার রয়েছেন। ছোটখাটো কিছু ঘটনা বাদ দিলে মোটামুটি সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে।

(Visited ১০ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী