২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ

ঘন কুয়াশায় রাত ১২টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক মাহবুবুর রহমান ফেরি চলাচল বন্ধের খবর নিশ্চিত করে জানান, ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে রোববার রাত ১২টা থেকে সাময়িক সময়ের জন্য দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি চলাচল বন্ধ রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডিব্লিউটিসি)।

তিনি বলেন, রোববার দিবাগত রাত সাড়ে ১১টার সময় হঠাৎ করে মাঝ পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে আসে। ফলে দুর্ঘটনা এড়াতে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। এ সময় যাত্রী ও যানবাহন নিয়ে তিনটি ফেরি মাঝ পদ্মা নদীতে নোঙ্গর করে রয়েছে।

দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট পয়েন্টে কয়েক শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। কুয়াশার ঘনত্ব কমে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে এবং সিরিয়াল অনুযায়ী যানবাহন পারাপার করা হবে বলেও জানান বিআইডব্লিউটিসির এই কর্মকর্তা।

শৈত্য প্রবাহের মধ্যে নদীর হিমেল হাওয়ায় তীব্র শীতে ভোগান্তিতে পড়েছেন আটকে পড়া যাত্রী ও যান চালকরা। ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে যাত্রীবাহী বাস, প্রাইভেটকার ও গোয়ালন্দ মোড়ে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে শতাধিক ট্রাক আটকা পড়েছে।
এ দিকে ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-কুষ্টিয়া ও খুলনা-দৌলতদিয়া মহাসড়কে যানবাহন চলাচল ব্যহত হচ্ছে। সড়কে গাড়িগুলো উচ্চ মানের হেলোজেন লাইট জ্বালিয়ে ধীরগতিতে চলাচল করছে। রেলপথে ট্রেনও চলাচল করছে হেলোজেন লাইট জ্বালিয়ে।

(Visited ১২ times, ১ visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
প্রধানমন্ত্রী সন্তানদের সাথে পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ