২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

নিজ খরচে কোয়ারেন্টিনে থাকবেন লন্ডন ফেরত যাত্রীরা

লন্ডন ফেরত যাত্রীদের নিজ খরচে কোয়ারেন্টিনে থাকতে হবে ১৪ দিন। যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য সিলেটে আটটি হোটেল ভাড়া করা হচ্ছে। এরমধ্যে দুটি হোটেল ইতিমধ্যে চূড়ান্ত করা হয়েছে।

শুক্রবার থেকে এই নির্দেশনা কার্যকরের পর আগামী সোমবার লন্ডনিদের নিয়ে যুক্তরাজ্যের ফ্লাইট সিলেটে আসার কথা বলে জানান জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম। যুক্তরাজ্য থেকে সিলেটে আসা প্রবাসীদের প্রাতিষ্ঠানিক কোয়রেন্টিনের জন্য হোটেল স্টার স্পেসিফিক ও হোটেল হলি গেইট ভাড়া করা হয়েছে জানান তিনি।

এছাড়াও আরও ৬টি হোটেল চূড়ান্ত করা হবে। একসঙ্গে ৬০০ জনকে কোয়ারেন্টিনে রাখার মতো বন্দোবস্ত করা হচ্ছে সিলেটে। যুক্তরাজ্য থেকে আসা প্রবাসীদের এসব হোটেলে নিজ খরচে কোয়ারেন্টিনে থাকতে হবে। তবে যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের ব্যাপারে সিলেটের সিভিল সার্জন অফিসে কোনো লিখিত নির্দেশনা আসেনি শুক্রবার পর্যন্ত।
এদিকে গত একমাসে যুক্তরাজ্য থেকে প্রায় দেড় হাজার যাত্রী এসেছেন। এতে করে সিলেটে করোনার নতুন স্ট্রেইন ছড়িয়ে পড়ার সবচেয়ে বেশি ঝুঁকি দেখা দিয়েছে। লন্ডন থেকে প্রতি সপ্তাহে দুটি ফ্লাইট সিলেট আসে। প্রতি সোম ও বৃহস্পতিবার ওসমানী বিমানবন্দরে আসে বিমানের এসব ফ্লাইট।
যুক্তরাজ্যে নতুন ধরনের করোনাভাইরাস সংক্রমণের কারণে বিশ্বের বিভিন্ন দেশ তাদের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ রেখেছে। তবে বাংলাদেশের সঙ্গে যোগাযোগ অব্যাহত থাকায় আতঙ্ক ছড়িয়েছে সিলেটে। এমতাবস্থায় শুক্রবার থেকে লন্ডনিদের কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছে। এই নির্দেশনা কার্যকরের পর আগামী সোমবার যুক্তরাজ্য থেকে প্রথম ফ্লাইট সিলেট আসার কথা।

(Visited ১৫ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ