২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

বছরের প্রথম দিনে সড়কে ঝরলো ৮ প্রাণ

বছরের প্রথম দিনে দুই জেলায় সড়কে ঝরেছে ৮ জনের প্রাণ। এর মধ্যে নরসিংদীতে চারজন, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় তিনজন ও বগুড়ার কাহালুতে সড়কে একজন প্রাণ হারিয়েছেন।

নরসিংদী:
জেলার বেলাবোতে যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে ৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১ জন। শুক্রবার বিকেল ৫টার দিকে ফাকা-সিলেট মহাসড়কের নরসিংদী ও ভৈরবের দরিকান্দি নামক স্থানে এ ঘটনা ঘটে।

নিহতদের ১ জন পুরুষ, ৩ জন নারী। তাদের মধ্যে কুষ্টিয়া জেলার নোয়াব আলী (৫৪) ও খায়রুন্নাহার (৪০) এর পরিচয় পাওয়া গেছে।

পুলিশ জানিয়েছে, ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী আল মোবারাক (ঢাকা মেট্রো ব – ১৫-৭২৩৫) বাসটি নরসিংদীর বেলাবোর দড়িয়াকান্দি নামক স্থানে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ঢাকাগামী প্রাইভেটকারের (ঢাকা মেট্রো গ-৩১-৭৮৭২) মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ঘটনাস্থলেই প্রাইভেটকারের ৪ যাত্রী নিহত হন এবং একজন আহত হন।

প্রতক্ষদর্শী কাজল মিয়া বলেন, হঠাৎ বিকট শব্দ। তাকিয়েই দেখি প্রাইভেটকারটি বাসের নিচে ঢুকে যাচ্ছে। প্রথমে চিৎকারের শব্দ শুনতে পেলাম। এ অবস্থায় বাসটি প্রাইভেট কারটিকে অনেকদূর নিয়ে যায়। পরে এগিয়ে গিয়ে দেখি ৪ জনই মারা গেছে। আহত ১জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠাই।

ভৈরব হাইওয়ে থানার ওসি মামুনুর রহমান বলেন, আল মোবারক যাত্রিবাহী বাসটি প্রাইভেটকারের উপর উঠে গেলে এ দুর্ঘটনা ঘটে। দুইটি গাড়ীরই প্রচণ্ড গতি ছিল। প্রাইভেটকারটিতে থাকা ৪ জন ঘটনাস্থলেই মারা যান।

কক্সবাজার:
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় যাত্রীবাহী বাস ও ডাম্পারের (পিকআপ) মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ডাম্পার চালকসহ ৩ জন নিহত হয়েছে।

শুক্রবার সকালের দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের বরইতলী মাদ্রাসা গেইট এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এ সময় যাত্রীবাহী বাসটি মহাসড়ক থেকে পাশের খাদে নেমে পড়ে।

নিহতরা হলেন, পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের বলির পাড়া-মোরার পাড়া আবাসন প্রকল্পের শফিউল আব্বাসের ছেলে ডাম্পার চালক মোহাম্মদ মানিক (২৬), একই আবসন প্রকল্পের বাসিন্দা শাহাব উদ্দিনের ছেলে শ্রমিক মো. তারেকুল ইসলাম বাবু (২২) ও আবু বক্করের ছেলে মোহাম্মদ মমতাজ (২৮)। দুইজন ঘটনাস্থলে মারা যায় এবং মমতাজকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রামের নেয়ার পথে মারা যায়।

এরছাড়া গুরুতর আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে আরো চারজন যাত্রী। তারা হলেন- সৌদিয়া বাস যাত্রী বান্দরবানের লামা উপজেলার জয়ন্তু বড়ুয়ার মেয়ে নিশীথা বড়ুয়া (১৮), স্বপন বড়ুয়ার ছেলে অতুল বড়ুয়া (২২), মৃত দুদু মিয়ার স্ত্রী সফুরা খাতুন (৭০) ও অংহ্লা মং এর পুত্র হ্লাচিং মং (২৪)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা আরো জানায়, বান্দরবানের লামা থেকে চট্টগ্রামমুখী সৌদিয়া পরিবহনের যাত্রীবাহী বাস ও কক্সবাজারের পেকুয়া থেকে মাটিভর্তি ডাম্পার গাড়িটি মহাসড়কের চকরিয়ার বরইতলী ইউনিয়নের মাদ্রাসা গেইট এলাকায় পৌঁছলে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুটি গাড়িই দুমড়ে-মুচড়ে যায় এবং বাসটি মহাসড়ক থেকে খাদে ছিটকে পড়ে।

এ সময় মহাসড়কের উভয় দিকে প্রায় আধঘণ্টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। মহাড়কের চিরিঙ্গা হাইওয়ে পুলিশ দুর্ঘটনায় পতিত ডাম্পার গাড়িটি ক্রেন দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেয়ার পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

মহাসড়কের চকরিয়ার বানিয়ারছড়াস্থ চিরিঙ্গা হাইওয়ে পুলিশের ওসি মো. আনিছুর রহমান জানান, সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত এই দুর্ঘটনায় দুইজন মারা গেছে এবং চট্টগ্রামের নেয়ার পথে অপরজন মারা যায়। গুরুতর আহত হয়েছে আরো চারজন যাত্রী। তাদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। গাড়ি দুটি জব্দ করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা রুজু করা হয়েছে।

বগুড়া:
কাহালুতে নির্মাণাধীন ব্রিজের গার্ডারের সঙ্গে যাত্রীবাহী বাস ধাক্কা লেগে ফাহিমা বেগম (৪০) নামে এক নারী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ৩০জন। শুক্রবার দুপুর ১টায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ফাহিমা বেগম জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বানিয়া চাপড় গ্রামের আফজালের স্ত্রী। জানা যায়, বগুড়া থেকে সাকিব পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস ক্ষেতলাল যাচ্ছিল। এসময় বগুড়া-নওগাঁ আঞ্চলিক সড়কের দরগাহাট এলাকায় নির্মাণাধীন একটি ব্রিজের গার্ডারের সাথে ধাক্কা লেগে যাত্রীবাহী বাসটি দুমড়ে মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই যাত্রবাহী বাসের যাত্রী ফাহিমা বেগমের মৃত্যু হয়।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় পুলিশ বাসটিকে আটক করেছে। তবে বাসের চালক ও হেলপার পালিয়ে গেছেন।

কাহালু থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়া লতিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে এ প্রতিবেদককে বলেন, নিহত নারীর লাশ উদ্ধার করে দাফনের জন্য তার পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। পলাতক চালক ও হেলপারকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

(Visited ৭ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ