১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের প্রথম ম্যাচে বৃষ্টির হানা

৩১৩ দিন পর আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলো বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল।
ক্যারিবীয়দের ওয়ানডে অধিনায়ক জেসন মোহাম্মদের সঙ্গে টস করতে নেমে জিতলেন বাংলাদেশের নতুন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। টস জিতেই ফিল্ডিং করার সিদ্ধান্ত নিলেন তামিম। ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজকে।
তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে খেলতে নেমে ৩.৩ ওভারে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ১৫/১। জশুয়া ডি সিলভা ও আন্দ্রে ম্যাককার্থি দুজনেই ৪ রান করে ব্যাট করছেন।

সকাল থেকে আকাশ মেঘে ঢাকা। বৃষ্টির চোখ রাঙানির মধ্যেই শুরু হয়েছিল খেলা। চতুর্থ ওভারের মাঝপথে নেমেছে বৃষ্টি, বন্ধ হয়ে গেছে খেলা।

দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসেই আঘাত হেনেছেন মোস্তাফিজুর রহমান। নিজের প্রথম ওভারেই এলবিডব্লিউ করে বিদায় করেছেন সুনিল আমব্রিসকে।

আগের ওভারের শেষ বলে রুবেল হোসেনকে চমৎকার এক ছক্কা হাঁকান আমব্রিস। বাঁহাতি পেসার মোস্তাফিজের মিডল স্টাম্পে পড়া বল খেলতে চেয়েছিলেন লেগে।

কিন্তু একটু ভেতরে ঢোকা বলের লাইন মিস করেন এই ওপেনার। জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ার, রিভিউয়েও পাল্টায়নি সিদ্ধান্ত।
৩.৩ ওভারে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ১৫/১। ক্রিজে জশুয়া ডি সিলভার সঙ্গী আন্দ্রে ম্যাককার্থি।
এর আগে ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সিরিজের উদ্বোধন ঘোষণা করেন বিসিবিপ্রধান নাজমুল হাসান। বেলুন উড়িয়ে শুভসূচনা করেন তিনি।

এ ম্যাচে অভিষেক হয়েছে ধারাবাহিকভাবে ভালো বোলিং করে যাওয়া তরুণ পেসার হাসান মাহমুদের। ওয়ানডেতে বাংলাদেশের ইতিহাসে ১৩৪তম ক্রিকেটার হলেন তিনি।

তিন পেসার নিয়ে খেলছে বাংলাদেশ। অন্য দুজন মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব আল হাসান ফিরছেন আন্তর্জাতিক ক্রিকেটে।

জিম্বাবুয়ের বিপক্ষে না খেলা সৌম্য সরকারও ফিরেছেন একাদশে। কোচের দেওয়া আভাস অনুযায়ী ফিরেছেন নাজমুল হোসেন শান্তও। সাকিবের সঙ্গে দ্বিতীয় স্পিনার হিসেবে আছেন মেহেদী হাসান।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
সুনিল অ্যামব্রিস, জশুয়া ডা সিলভা, আন্দ্রে ম্যাকার্থি, এনক্রুমাহ বোনার, জেসন মোহাম্মদ, রভম্যান পাওয়েল, কাইল মায়ারস, জাহমার হ্যামিলটন, রেয়মন রেইফার, আলঝারি জোসেফ ও চেমার হোল্ডার।

(Visited ১৮ times, ১ visits today)

আরও পড়ুন

২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
মালয়েশিয়াকে হারিয়ে প্রতিশোধ নিল বাংলাদেশ
‘পদ্মা ব্রিজ ড্রিম ফুলফিলড’ টেস্ট সিরিজ
অ্যান্টিগায় ৩১০ রানে ইনিংস ঘোষণা টাইগারদের
ফুটবল বিশ্বকাপ ট্রফি ঢাকায়
কে হচ্ছেন বাংলাদেশ দলের নতুন টেস্ট অধিনায়ক
বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন মুমিনুল
উইন্ডিজ সফরে হেরাথের স্পিন দায়িত্বে সামলাবেন ডমিঙ্গো-সুজন