২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

রাত পোহালেই চসিক নির্বাচন, নগরজুড়ে বাড়তি নিরাপত্তা

রাত পোহালেই শুরু হচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। এরই মধ্যে নগরজুড়ে মোতায়েন করা হয়েছে পুলিশ, র‍্যাব, বিজিবি।

জেলা প্রশাসন সূত্র জানায়, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠে থাকবেন। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তারা কাজ করবেন।

র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি নুরুল আবছার বলেন, নগরজুড়ে র‍্যাবের টহল জোরদার করা হয়েছে। নির্বাচনে যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে র‍্যাব সদস্যরা প্রস্তুত রয়েছেন।

সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। কোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডকে ছাড় দেয়া হবে না। নির্বাচনে প্রায় ৯ হাজার পুলিশসহ ১৮ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করবেন। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে প্রথবারের মতো ইভিএমে ভোট দিতে যাচ্ছেন ভোটাররা। বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৭৩৫টি কেন্দ্রে বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহণ। ৪১টি ওয়ার্ডে ভোটার ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। এর মধ্যে পুরুষ ৯ লাখ ৯২ হাজার ৩৩ এবং নারী ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের এম রেজাউল করিম চৌধুরীসহ সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ১৭২ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৫৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

(Visited ৬ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ