১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

আইপিএল খেলতে ছুটি মিলবে মোস্তাফিজেরও

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) খেলতে এরই মধ্যে সাকিব আল হাসানের ছুটি মঞ্জুর হয়েছে। তিনি আবারো খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে।

এদিকে আরেক বাংলাদেশি ক্রিকেটার মোস্তাফিজুর রহমানকে নিলামে দলে টেনেছেন রাজস্থান রয়্যালস। নিলামে ভিত্তিমূল্য ১ কোটি রুপিতে তাকে কিনেছে দলটি।
কিন্তু এখন প্রশ্ন হলো এপ্রিল ও মেতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজে তারও কি খেলা হচ্ছে না? দেশসেরা এই পেসারেরও কি মিলবে ছুটি ?
এ বিষয়ে প্রশ্নের উত্তরে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘যদি মোস্তাফিজ চায় তাহলে তাকেও ছুটি দেয়া হবে। আমরা সাকিবের ক্ষেত্রে যেটা করেছি যে ও যেহেতু টেস্ট খেলতে চায় না তাই জোর করে খেলাতেও চাই না। যে কারণে ছুটি মঞ্জুর করেছি। তবে ও এপ্রিলে শ্রীলঙ্কা দল যখন ওয়ানডে সুপার লীগ খেলতে বাংলাদেশে আসবে তখন ও দলে থাকবে।

তবে এর আগে বাংলাদেশ দল শ্রীলঙ্কা যাবে টেস্ট খেলতে। সেখানে সাকিব খেলবে না। যদি তখন মোস্তাফিজ ছুটি চায় আইপিএল খেলতে আমরা দিবো।’ তবে মোস্তাফিজ ছুটি চাইবেন কিনা তা নিয়ে এখন পর্যন্ত বিসিবির কাছে কোনো তথ্য নেই।

আইপিএলের চতুর্দশ আসর মাঠে গড়ানোর কথা রয়েছে আগামী এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে। সে সময় আইসিসির ওয়ানডে সুপার লীগ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে লঙ্কানদের। গেল বছর করোনার কারণে দুইবার স্থগিত হওয়া টেস্ট চ্যাম্পিয়ানশিপের দুটি ম্যাচ খেলতে মে মাসে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা রয়েছে টাইগারদের। যদিও এখন পর্যন্ত দুটি সফরের সূচি চূড়ান্ত হয়নি। ঠিক সেই সময়টাতেই চলবে আইপিএলের খেলা।

জানা গেছে এবারও জৈব সুরক্ষা বলয়েই আয়োজন করা হবে টি-টোয়েন্টির এই আসর। তাই দলের সঙ্গে সাকিব ও মোস্তাফিজকে জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে। আইপিএলের শুরুতে গেলে শেষ করেই আসতে হবে। না হলে ওয়ানডে সুপার লীগ শেষ করে মাঝ পথে দলের সঙ্গে যোগ দিতে হবে তাদের।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
মালয়েশিয়াকে হারিয়ে প্রতিশোধ নিল বাংলাদেশ
‘পদ্মা ব্রিজ ড্রিম ফুলফিলড’ টেস্ট সিরিজ
অ্যান্টিগায় ৩১০ রানে ইনিংস ঘোষণা টাইগারদের
ফুটবল বিশ্বকাপ ট্রফি ঢাকায়
কে হচ্ছেন বাংলাদেশ দলের নতুন টেস্ট অধিনায়ক
বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন মুমিনুল
উইন্ডিজ সফরে হেরাথের স্পিন দায়িত্বে সামলাবেন ডমিঙ্গো-সুজন