১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

আটক নেতাদের মুক্তির দাবিতে অবরোধ শাহবাগ মোড়

মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে প্রগতিশীল ছাত্র জোটের মশাল মিছিল থেকে আটক নেতাদের মুক্তির দাবিতে শাহবাগ মোড় অবরোধ করেছে জোটের নেতা-কর্মীরা।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে টিএসসি থেকে মিছিল নিয়ে পরিবাগ মোড় ঘুরে এসে শাহবাগ অবরোধ করে জোটের নেতা–কর্মীরা। ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপক শীল বলেন, “গতকাল মিছিল থেকে আমাদের কয়েকজনকে আটক করা হয়েছে। আমরা তাদের নিঃশর্ত মুক্তি চাই। তাদের মুক্তি না দেওয়া পর্যন্ত আমরা শাহবাগে অবস্থান করব। ”

এর আগে শুক্রবার সকালে লেখক মুশতাকের মৃত্যুর ঘটনার সুষ্ঠু তদন্ত-বিচার, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার থাকা ব্যক্তিদের মুক্তি ও আইনটি বাতিলের দাবিতে শাহবাগে কর্মসূচি পালন করে বামপন্থী সংগঠনগুলো।
এ দিকে লেখক মুশতাক আহমেদের মৃত্যুতে গভীর উদ্বেগ প্রকাশ করে ঘটনার দ্রুত, স্বচ্ছ এবং তদন্তের আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ইউরোপীয় ইউনিয়নসহ ঢাকায় নিযুক্ত ১৩ রাষ্ট্রদূত ও হাইকমিশনার এবং বাক্‌স্বাধীনতা নিয়ে কাজ করা যুক্তরাষ্ট্রভিত্তিক সংস্থা কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে)। তদন্তের দাবি জানিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় গাজীপুরের কাশিমপুর কারাগারের ভেতরেই মুশতাক আহমেদ হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। কারা হাসপাতালে নেওয়ার পর তাকে উন্নত চিকিৎসার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক রাত ৮টা ২০ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন