৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

ইরান-আফগান সীমান্তে কাস্টমস পোস্টে আগুন

ইরান-আফগানিস্তান সীমান্তে একটি কাস্টমস পোস্টে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে শনিবার। জ্বালানিভর্তি ট্রাকে আগুন ধরে যাওয়ার ফলে ওই এলাকা তখন এক অগ্নিকুণ্ডে পরিণত হয়। এতে কমপক্ষে ৬০ জন আহত হয়েছেন।
এ ঘটনায় তাৎক্ষণিকভাবে সেখানে ফায়ার ইঞ্জিন ও এম্বুলেন্স পাঠায় ইরানের সীমান্ত রক্ষীরা।

এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এতে বলা হয়, সীমান্তবর্তী ইসলাম কালা শহরে এই আগুন নিয়ন্ত্রণে স্থানীয় অধিবাসীরা একরকম যুদ্ধ করেন। প্রাথমিক খবরে বলা হয় যে, একটি গ্যাসভর্তি ট্যাংকার বিস্ফোরিত হয়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত। তবে এ বিষয়ে সরকারি কোনো বিবৃতি পাওয়া যায়নি।

আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় হেরাত প্রদেশের গভর্নর ওয়াহিদ কাতালি বলেছেন, ইরান কর্তৃপক্ষ ও আফগানিস্তানে ন্যাটো বাহিনীর কর্মকর্তারা দ্রুত গতিতে আগুন নিয়ন্ত্রণে সহায়তা চান। এই আগুনে ধ্বংস হয়ে গেছে বৈদ্যুতিক অবকাঠামো। এর ফলে হেরাত প্রদেশের রাজধানী বিদ্যুতবিচ্ছিন্ন ছিল। ঘটনার সময় আগুনের শিখা আকাশে উঠে যায়। ঘন কালো ধোয়া আচ্ছন্ন করে ফেলে আকাশকে। ফলে ওই অঞ্চল থেকে দ্রুততার সঙ্গে তেল ও গ্যাস ভর্তি ট্যাংকারগুলোকে সরিয়ে ফেলে উদ্ধারকর্মীরা ও আফগানিস্তানের নিরাপত্তা রক্ষাকারীরা।

পরিস্থিতির দিকে নজর রাখছিলেন এমন পশ্চিমা একজন কর্মকর্তা রয়টার্সকে বলেছেন, এ ঘটনায় কমপক্ষে ৬০ জন আহত হয়েছেন। তবে আফগানিস্তানের কর্মকর্তারা এ সংখ্যাকে অনেক কম বলে দাবি করছে। তবে তা বৃদ্ধি পেতে পারে বলে বলা হয়।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

রাশিয়ার সঙ্গে যুদ্ধে জেলেনস্কি যুক্তরাষ্ট্রের সতর্কবার্তা শোনেননি: বাইডেন
নিষিদ্ধ হলো শিয়াদের বির্তকিত ‘লেডি অভ হ্যাভেন’সিনেমা
কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনের সামনে গুলিতে নিহত ২
নবীকে নিয়ে বিতর্কিত মন্তব্য, নুপুর শর্মার বিরুদ্ধে মামলা
চাদে স্বর্ণখনি শ্রমিকদের সংঘর্ষে নিহত ১০০
তিস্তা নদীর পানিবণ্টন চুক্তি না হওয়া লজ্জাজনক : পররাষ্ট্রমন্ত্রী
বিশ্বে ছড়িয়ে পড়ছে মাঙ্কিপক্স
জুন থেকে ফের চালু হচ্ছে বাংলাদেশ-ভারত ট্রেন