২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

করোনার টিকার দ্বিতীয় চালান আসছে ২২ ফেব্রুয়ারি

প্রথম চালান আসার পর গত ৭ ফেব্রুয়ারি দেশজুড়ে শুরু হয়েছে করোনাভাইরাস প্রতিরোধে টিকা প্রদান কার্যক্রম। টিকার দ্বিতীয় চালান আসছে আগামী ২২ ফেব্রুয়ারি। এই চালানটিও ভারত থেকেই আসবে বলে নিশ্চিত করেছেন বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন।

আজ সোমবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনার টিকা নিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। করোনাভাইরাস প্রতিরোধে যে টিকা দেশে এসেছে ও আসছে, তা ‘সেফ’ বা নিরাপদ উল্লেখ করে জনগণকে এ টিকা নিতে আহ্বান জানান পাপন।

বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘২০ থেকে ২৫ ফেব্রুয়ারির মধ্যে টিকার চালান দেশে পৌঁছাবে। আজ সুনির্দিষ্ট তারিখ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। তবে তা ২২ ফেব্রুয়ারি চলে আসবে বলে আশা করছি।’

গত ২৫ জানুয়ারি দেশে আসা প্রথম চালানে ছিল ৫০ লাখ করোনা টিকা। এর আগে ভারতের উপহার হিসেবে দেশে ২০ লাখ টিকা আসে। বাংলাদেশ সরকার, বেক্সিমকো ফার্মা ও ভারতের সেরাম ইনস্টিটিউটের মধ্যকার চুক্তি অনুযায়ী সরকার সেরাম ইনস্টিটিউটের কাছ থেকে তিন কোটি টিকা কিনছে। বেক্সিমকো এই টিকা সরবরাহকারী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে।

এদিন নিজের টিকা নেওয়ার ব্যাপারেও জানান পাপন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি জানান, তিনি ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর খেলোয়াড়দের সঙ্গে টিকা নিতে চেয়েছিলেন। তবে দেরি হচ্ছে বিধায় আজ তিনি টিকা গ্রহণ করেছেন। বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার এবং কোচিং স্টাফদের ১৮ ফেব্রুয়ারি টিকার প্রথম ডোজ দেওয়া হবে বলেও সাংবাদিকদের তিনি জানান।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠন করব: প্রধানমন্ত্রী
শপিংমল-দোকান খোলার সিদ্ধান্ত
সোমবার থেকে এক সপ্তাহের লকডাউন
বাংলাদেশের শতবর্ষ উদযাপন করবে ব্রিটেন: বরিস জনসন
আসুন ভেদাভেদ ভুলে জনগণের জন্য কাজ করি: প্রধানমন্ত্রী
মুক্তিযুদ্ধে ভারত কীভাবে সমর্থন করেছে আমি দেখেছি : রাষ্ট্রপতি
রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি মোদির
ফ্রান্স ফেনী সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক কাজি জাফর নির্বাচিত