২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

করোনার টিকার দ্বিতীয় চালান আসছে ২২ ফেব্রুয়ারি

প্রথম চালান আসার পর গত ৭ ফেব্রুয়ারি দেশজুড়ে শুরু হয়েছে করোনাভাইরাস প্রতিরোধে টিকা প্রদান কার্যক্রম। টিকার দ্বিতীয় চালান আসছে আগামী ২২ ফেব্রুয়ারি। এই চালানটিও ভারত থেকেই আসবে বলে নিশ্চিত করেছেন বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন।

আজ সোমবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনার টিকা নিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। করোনাভাইরাস প্রতিরোধে যে টিকা দেশে এসেছে ও আসছে, তা ‘সেফ’ বা নিরাপদ উল্লেখ করে জনগণকে এ টিকা নিতে আহ্বান জানান পাপন।

বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘২০ থেকে ২৫ ফেব্রুয়ারির মধ্যে টিকার চালান দেশে পৌঁছাবে। আজ সুনির্দিষ্ট তারিখ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। তবে তা ২২ ফেব্রুয়ারি চলে আসবে বলে আশা করছি।’

গত ২৫ জানুয়ারি দেশে আসা প্রথম চালানে ছিল ৫০ লাখ করোনা টিকা। এর আগে ভারতের উপহার হিসেবে দেশে ২০ লাখ টিকা আসে। বাংলাদেশ সরকার, বেক্সিমকো ফার্মা ও ভারতের সেরাম ইনস্টিটিউটের মধ্যকার চুক্তি অনুযায়ী সরকার সেরাম ইনস্টিটিউটের কাছ থেকে তিন কোটি টিকা কিনছে। বেক্সিমকো এই টিকা সরবরাহকারী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে।

এদিন নিজের টিকা নেওয়ার ব্যাপারেও জানান পাপন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি জানান, তিনি ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর খেলোয়াড়দের সঙ্গে টিকা নিতে চেয়েছিলেন। তবে দেরি হচ্ছে বিধায় আজ তিনি টিকা গ্রহণ করেছেন। বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার এবং কোচিং স্টাফদের ১৮ ফেব্রুয়ারি টিকার প্রথম ডোজ দেওয়া হবে বলেও সাংবাদিকদের তিনি জানান।

(Visited ১৬ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান