১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

কোয়ারেন্টাইনে ১০ লাখের বেশি যাত্রী

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের একাধিক স্বাস্থ্য কর্মকর্তা সূত্রে জানা গেছে করোনাকালে সাড়ে ১০ লাখের বেশি যাত্রীকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

তাদের মধ্যে ১০ লাখ ২৯ হাজার ৪১৮ জনকে হোম কোয়ারেন্টাইনে এবং ২৩ হাজার ৭৩৭ জনকে সরকারি প্রাতিষ্ঠানিক ও আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

সূত্র জানায়, আবাসিক কোয়ারেন্টাইনে পাঠানো ২৩ হাজার ৭৩৭ জনের মধ্যে দুই হাজার ১২৬ জন যাত্রী যুক্তরাজ্য ফেরত। করোনমুক্ত সনদ নিয়ে এলেও তাদেরকে বাধ্যতামূলকভাবে আবাসিক হোটেলে সাত দিনের কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। সাতদিন পর নমুনা পরীক্ষায় করোনামুক্ত থাকলে তাকে বাসায় এবং নেগেটিভ হলে তার নিজস্ব খরচে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহণ করতে হচ্ছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্তব্যরত চিকিৎসক ডা. পাবন আহমেদ জানান, ২৩ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে ২৪ ফেব্রুয়ারি সকাল ৮টা পর্যন্ত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে ৩২টি ফ্লাইটে চার হাজার ৩৫ জন যাত্রী আসেন। তাদের মধ্যে ৭টি ফ্লাইটের ৩৯ জন যাত্রীকে আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে পাঠানো হয়। তাদের সকলেই যুক্তরাজ্য ফেরত।

হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন দুটি মিলিয়ে মোট কোয়ারেন্টাইনের আওতায় আসেন ১০ লাখ ৫৩ হাজার ১৫৫ জন।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
ঈদে বাড়ি যেতে মানতে হবে ১২ নির্দেশনা
মাস্ক পরা বাধ্যতামূলক, না মানলে শাস্তি
বাড়ছে করোনা আসছে কঠোর নির্দেশনা!
মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী