১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

গেলো ২৪ ঘন্টায় আরও ১৩ জনের মৃত্যু

কোভিড-১৯ করোনাভাইরাসে গেলো ২৪ ঘন্টায় দেশে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ২৬৬ জন। শনাক্ত হয়েছে আরও ২৯১ জন। এতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪০ হাজার ২৬৬ জনে।

এছাড়া গত একদিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৩৭৪ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে চার লাখ ৮৬ হাজার ৭৬৭ জন হয়েছে।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এইসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, গেলো ২৪ ঘণ্টায় সারা দেশের ২১০টি ল্যাবে ১২ হাজার ৮৭১টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত ৩৮ লাখ ৩৫ হাজার ২১৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত এক দিনে যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ সাতজন ও নারী ছয়জন। মারা যাওয়া ১৩ জনের মধ্যে ২১ বছরের বেশি বয়স একজনের। এছাড়া ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন পঞ্চাশোর্ধ্ব চারজন এবং ষাটোর্ধ্ব বয়স ছয়জন রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ২৬ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ০৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ১০ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে ৩২তম স্থানে আছে বাংলাদেশ, আর মৃতের সংখ্যায় রয়েছে ৩৮তম অবস্থানে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ