২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ |

ডাস্টবিনের নবজাতক এক বছর পর ফিরে পেলো মায়ের কোল

সাতক্ষীরা সিনিয়র জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের ভারপ্রাপ্ত বিচারক শেখ মফিজুর রহমানের আদেশে গর্ভধারিনী মা তার নবজাতক পুত্রকে ফিরে পেলেন।

বুধবার দুপুরে শিশুটিকে তার মায়ের কোলে সুস্থ অবস্থায় দেখতে পাওয়া গেছে।

জানা যায়, গত বছরের ২৩ জানুয়ারি নূর নাহার পারভীন হীরা নামের এক মা তার নবজাতক পুত্র সন্তানকে সাতক্ষীরা মেডিকেল কলেজের বাথরুম সংলগ্ন ডাষ্টবিনে ফেলে চলে যান। বিষয়টি সাতক্ষীরা সিনিয়র জেলা ও দায়রা জজ অবগত হয়ে তাৎক্ষণিক নবজাতককে সমাজসেবা অধিদপ্তরের আওতায় মেডিকেল কলেজ হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে রাখার ব্যবস্থা করেন।

এরপর অন্তত চারজন নিঃসন্তান দম্পতি ওই নবজাতককে দত্তক নিতে আদালতে আবেদন করেন। ফেলে যাওয়া নবজাতকের গর্ভধারীনি মা নূর নাহার পারভীন হীরাও নিজ সন্তানকে ফিরে পেতে আদালতের শরণাপন্ন হন। আদালত তার আবেদনকে সর্বাধিক গুরুত্ব দিয়ে গত ৮ ফেব্রুয়ারি শিশুটিকে তার মায়ের কাছে দেয়ার আদেশ দেন।

আদেশে আদালত জানান, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের বাথরুমের পাশে ডাস্টবিন থেকে উদ্ধারকৃত শিশুপুত্রকে গর্ভজাত মা মোছা. নূর নাহারের নিকট প্রদান করা সর্বোত্তম। একজন মা তার গর্ভজাত সন্তানের স্বাভাবিক ও আইনগত অভিভাবক বটে। সার্বিক অবস্থার আলোকে শিশুটির সার্বিক মঙ্গলার্থে আব্দুর রশিদের মেয়ে নূর নাহার পারভীনকে দেয়ার অনুমতি দেয়া হয়।

(Visited ১৯ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ