১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

ডিজিটাল পদ্ধতিতে বীর মুক্তিযোদ্ধাদের ভাতা দেয়ার তারিখ ঘোষণা

এখন থেকে সরকারি সম্মানী ভাতা ডিজিটাল পদ্ধতিতে পেতে যাচ্ছেন বীর মুক্তিযোদ্ধারা। আগামী ১৫ ফেব্রুয়ারি ইলেকট্রনিক জি-টু-পি (সরকার থেকে ব্যক্তি) পদ্ধতিতে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি ভাতা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।ইলেকট্রনিক জি-টু-পি (সরকার থেকে ব্যক্তি) পদ্ধতিতে এই ভাতা বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। 

এই কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য ডিসি ও ইউএনওদের এমআইএসের ওয়েবলিংকের (mis.molwa.gov.bd)) নির্ধারিত ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে মঙ্গলবারের (৯ ফেব্রুয়ারি) মধ্যে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি ভাতা জানুয়ারি মাসের পে-রোল মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় থেকে সোমবার (৮ ফেব্রুয়ারি) জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) কাছে পাঠানো চিঠি থেকে এ তথ্য জানা গেছে। 

এতে বলা হয়, বীর মুক্তিযোদ্ধাদের পূর্ণাঙ্গ তথ্যযুক্ত ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের (এমআইএস) ভিত্তিতে জানুয়ারি মাসের বীর মুক্তিযোদ্ধা সম্মানি ভাতা ইলেকট্রনিক জি-টু-পি পদ্ধতিতে বাংলাদেশ ব্যাংক থেকে সরাসরি বীর মুক্তিযোদ্ধাদের ব্যাংক হিসাবে ক্রেডিট করা হবে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
ঈদে বাড়ি যেতে মানতে হবে ১২ নির্দেশনা
মাস্ক পরা বাধ্যতামূলক, না মানলে শাস্তি
বাড়ছে করোনা আসছে কঠোর নির্দেশনা!
মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী