১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন নম্বর পজিশনে পরিবর্তন আনতে পারে বিসিবি

মঙ্গলবার (২৩ ফেব্রুয়াই) সন্ধ্যায় নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে ও তিন ম্যাচ টি-২০ সিরিজে অংশ নিতে বাংলাদেশ দল দেশ ছেড়েছে ইতোমধ্যেই। সেখানে গিয়ে ১৫ দিনের কোয়ারেন্টিন শেষে মাঠে নামবে টাইগাররা।

ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট হাতে ব্যর্থ ছিলেন নাজমুল হোসেন শান্ত। তিন ম্যাচে শান্তর ব্যাট থেকে এসেছে মাত্র ৩৮ রান। যেখানে সর্বোচ্চ রানের ইনিংসটি ছিল ২০ রানের। ফলে শান্তকে নিয়ে সমালোচনাও হয়েছিল বেশ। ফলে এই পজিশনে পরিবর্তন আসতে পারে বলে ধারনা করা হচ্ছে।

তিন নম্বর পজিশনে সাধারণত দেখা যায় সাকিব আল হাসানকে। তবে এই সিরিজ থেকে সাকিবের ছুটি নেয়ার কারনে তিন নম্বরে আসছে পরিবর্তন। যদি শান্তকে তিন নম্বর পজিশনে দেখা না যায় তাহলে বিকল্প পছন্দ হতে পারেন নাইম শেখ। তরুণ এই ব্যাটসম্যানকে নিউজিল্যান্ডের মাটিতে পরিক্ষা করে দেখতে পারে টিম ম্যানজমেন্ট।

অন্যদিকে তিন নম্বরের এই সুপার পজিশনে খেলার অভিজ্ঞতা রয়েছে অভিজ্ঞ মুশফিকুর রহিমের। ফলে মুশিকে যদি অভিজ্ঞতার বিচারে তিনে দেখা যায় তাহলেও অবাক হবার কিছু থাকবে না।

বিকল্প পথ এখানেই শেষ নয়। তিন নম্বরে দেখা যেতে পারে সৌম্য সরকারকেও। কেননা টপ অর্ডার এই ব্যাটসম্যানকে সাত নম্বরে খেলানোর পর সমালোচনা হয়েছিল বেশ। শুধু সমালোচনাই নয় সাত নম্বরে ব্যাট হাতেও ব্যর্থ ছিলেন সৌম্য। তাই হয়ত আবারও আগের অবস্থানে দেখা যেতে পারে সৌম্য সরকারকে।

শেষ পর্যন্ত তিন নম্বরের পজিশন নাজমুলের হাতছারা হয় কিনা সেটা জানতে হলে অপেক্ষা করতে হবে মাঠে নামার আগমুহূর্ত পর্যন্ত। টিম ম্যানেজমেন্টের ভাবনার কোনো পরিবর্তন আসে কিনা তা জানতে হলে করতে হবে অপেক্ষা।

কিউইদের বিপক্ষে সিরিজের জন্য ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে বেশ কিয়েকদিন আগে। কন্ডিশন বিবেচনায় দলে রয়েছে পেস বোলারদের আধিক্য। সেই সাথে ব্যাটসম্যানদের তালিকায়ও যুক্ত হয়েছে বাড়তি নাম।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

২ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
মালয়েশিয়াকে হারিয়ে প্রতিশোধ নিল বাংলাদেশ
‘পদ্মা ব্রিজ ড্রিম ফুলফিলড’ টেস্ট সিরিজ
অ্যান্টিগায় ৩১০ রানে ইনিংস ঘোষণা টাইগারদের
ফুটবল বিশ্বকাপ ট্রফি ঢাকায়
কে হচ্ছেন বাংলাদেশ দলের নতুন টেস্ট অধিনায়ক
বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন মুমিনুল
উইন্ডিজ সফরে হেরাথের স্পিন দায়িত্বে সামলাবেন ডমিঙ্গো-সুজন