১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

ফেনীতে বাতিল শিয়াবাদ প্রতিরোধ দিবস পালন

ইসলাম ধংসাত্মক বিপর্যয় ইরানে বাতিল শিয়াবাদি স্বৈরতন্ত্র রাষ্ট্রীয় জবরদখলকে ইসলামী বিপ্লব মনে করা ইসলামকে অস্বীকার করা – আল্লামা ইমাম হায়াত। ইরানে ইসলামী বিপ্লবের ছদ্মনামে শিয়াবাদি স্বৈরতন্ত্র প্রতিষ্ঠার দিবস ১১ ই ফেব্রুয়ারী বিশ্ব সুন্নী আন্দোলনের ঘোষিত শিয়াবাদ প্রতিরোধ দিবস হিসেবে পালন উপলক্ষে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারী) সংগঠনের ফেনী জেলা কার্যালয়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। বিশ্ব সুনী আন্দোলনের প্রতিষ্ঠাতা ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমার নির্দেশনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা মাওলানা হাসান আবরার। সভাপতিত্ব করেন ফেনী জেলার সভাপতি আল্লামা মাওলানা গোলাম সরওয়ার। বিশেষ অতিথি ছিলেন, মাও. ফখরুল ইসলাম, মোশারফ হোসেন মাসুদ, তাহেরুল ইসলাম, আবুল কালাম আজাদ, নুরুল আবছার, জহিরুল ইসলাম, আবদুল আউয়াল প্রমুখ।
বিশ্ব সু

সমাবেশে আল্লামা ইমাম হায়াতের প্রেরিত বিবৃতি শিয়াবাদি প্রতারণা সম্পর্ক সতর্ক থাকার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, ১৯৩২ এর ২৩ শে সেপ্টেম্বর কেবলাভূমি আল আরবকে সৌদি গােত্রবাদি ওয়াবিবাদি স্বৈরতন্ত্র “সৌদি আরব” ঘোষণা যেমন ইসলাম বিরোধী তেমনি ১৯৭৯ এর ১১ ই ফেব্রুয়ারী ইরানে শিয়াবাদি স্বৈরতন্ত্র প্রতিষ্ঠাও ইসলাম নয়- ইসলামের নামে এক ধংসাত্মক ধোকা।

ইমাম হায়াত বলেন, তাওহীদ রেসালাতের বন্ধন ও ঈমানী অস্তিত্বর প্রাণ পবিত্র আহলে বায়েত রাদিআল্লাহু আনহুমের খেলাফ হয়ে এবং অভিশপ্ত কাফের এজিদকে মুসলিম গন্য করে খারেজী-সালাফি-ওয়াবি বাতিল ফেরকা যেমন দয়াময় আল্লাহতাআলা ও তাঁর মহান হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শত্রুতে পরিণত হয়েছে, তেমনি প্রাণ প্রিয় আহলে বায়েতের পবিত্র নামে ধোকা দিয়ে তাদের তথা ইসলামের আকিদা আদর্শ ও খেলাফতের ধারা বিকৃত করে বিপরীত মতবাদ ও মহান শাহাদাতে কারবালার বিপরীত মুলুকিয়ত কায়েমের মাধ্যম শিয়াবাদও তাদর আদর্শর দুষমন এবং প্রমানিত বাতিল।
ইসলামের রাজনৈতিক নীতি ও দিকদর্শন উল্লেখ করে আল্লামা ইমাম হায়াত বলেন, দয়াময় আল্লাহতাআলা সব সৃষ্টির রব রাব্বুল আলামিন এবং প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সর্ব সৃষ্টির জন্য রহমত রাহমাতাল্লিল আলামিন হিসেবে ইসলামের সর্বকালীন বিশ্বজনীন রাজনৈতিক রুপরেখা একমাত্র সর্বজনীন মানবতার রাষ্ট্র ও অখন্ড মানবতার বিশ্বব্যবস্থা খেলাফতে ইনসানিয়াত।

আল্লামা ইমাম হায়াত বলেন, একক ধর্মের নামে ও উগ্র জাতীয়বাদের ভিত্তিত একক গোষ্ঠীবাদি রাষ্ট্র ও গোষ্ঠীবাদি অপরাজনীতি মানুষকে হিংস্র অমানুষ এবং সত্য ও মানবতার শত্রু বানায়। তিনি আরও বলেন, একক ধর্মের নামে অপরাজনীতি ও একক জাতীয়তাবাদের নামে অপরাজনীতি সত্য ও মানবতার বিরুদ্ধ যুদ্ধ।

একক ধর্ম ও একক জাতীয়তাবাদ ভিত্তিক সত্যদ্রোহী ও মানবতা বিধংসী একক গোষ্ঠীবাদি অপরাজনীতির ধংসযজ্ঞ থেকে ধর্ম-জীবন ও মানবতা এবং সমগ্র মানবমন্ডলীকে রক্ষায় সর্বজনীন মানবতার রাজনীতির মাধ্যম সব মানুষের জন্য মুক্ত জীবনের মুক্ত দুনিয়া গড়ে তোলার লক্ষ্য ঐক্যবদ্ধ হওয়া জন্য আল্লামা ইমাম হায়াত সত্য ও মানবতায় বিশ্বাসী সব মানুষের প্রতি আবেদন জানান।

(Visited ৫৩ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান