২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

সিলেটে পৌনে ২ কোটি টাকা আত্মসাৎ: ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

সিলেটের বিয়ানীবাজারে একটি বেসরকারি ব্যাংকের শাখা ব্যবস্থাপককে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। তার বিরুদ্ধে গ্রাহকের পৌনে দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে বলে জানায় পুলিশ। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ওই ব্যাংক থেকে তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা পুলিশের ওসি সাইফুল আলম।

একজন এফডিআর গ্রাহকের অজ্ঞাত নামে লোন ও স্বাক্ষর জাল করে ১ কোটি ৭১ লাখ ৮২ হাজার ৬৯৪ টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকটির ওই শাখার ম্যানেজার মো. শাহাদত আবেদীন সিরাজীকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। শাহাদাত আবেদীন সিরাজী সিলেট জেলার বিয়ানীবাজার থানার দোয়ারা গ্রামের বাসিন্দা।

গ্রেফতার শাহাদাত ইউসিবিএল বিয়ানীবাজার শাখার ম্যানেজার হিসেবে কর্মরত থাকাকালীন ২০১৯ সালের ৫ আগস্ট থেকে চলতি বছরের ৪ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন সময়ে ক্ষমতার অপব্যবহার করেছেন। এছাড়া সুকৌশলে একাধিক গ্রাহকের অজ্ঞাতসারে এফডিআরের বিপরীতে উল্লেখ্য লোন সৃজন করে প্রতারণামূলকভাবে আত্মসাৎ করেন। পরবর্তীতে ব্যাংকের নিয়মিত অডিটে বিষয়টি ধরা পড়লে মঙ্গলবার ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা শাহাদতকে কৌশলে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করলে তিনি প্রায় পৌনে দুই কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার করেন।

জানতে চাইলে জেলা পুলিশের সহকারী মিডিয়া অফিসার ও ওসি ডিবি (উত্তর) সাইফুল আলম জানান, প্রায় পৌনে দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তা শাহাদাতকে গ্রেফতার করা হয়। তাকে বুধবার সকালে বিয়ানীবাজার থানায় হস্তান্তর করা হবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ককটেল বিস্ফোরণ কাদের মির্জার সাজানো নাটকঃ কোম্পানীগঞ্জ আ’লীগ
এবার কাদের মির্জার ছোট ভাইয়ের নেতৃত্বে বাস ভাংচুর
রফিকুল ইসলাম মাদানীকে জেল হাজতে পাঠানোর নির্দেশ
সেতুমন্ত্রীর পক্ষে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রাণ বিতরণ
করোনার স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাইক হাতে ছুটছেন বন্দর ইউএনও
রুপসী বাংলা ব্লাড ডোনেট ক্লাবের ফ্রি ব্লাড গ্রুপিং নির্নয় ক্যাম্প
কাদের মির্জার ‘নেতৃত্বে’ হোটেল ভাংচুর, আহত ৬
সেনা কল্যাণ সংস্থার উদ্যোগে বঙ্গবন্ধুর জন্ম দিবস ও জাতীয় শিশুদিবস উদযাপিত