১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

প্রেজেন্টেশন স্কিলের ওপর এনডিইউবি বিজনেস ক্লাবের ওয়েবিনার

নটর ডেম ইউনিভার্সিটি বাংলাদেশ বিজনেস ক্লাবের উদ্যোগে “প্রেজেন্টেশন উইজার্ড ” নামক একটি ওয়েবিনার অনুষ্ঠিত হয় গত ২২ ফেব্রুয়ারী যার উদ্দেশ্য ছিল একাডেমিক ও প্রফেশনাল প্রেজেন্টেশনের দক্ষতা ও কার্যকারিতা বৃদ্ধি। সন্ধ্যা ৭ঃ০০ থেকে রাত ৮ঃ৩০টা পর্যন্ত নটর ডেম ইউনিভার্সিটি বাংলাদেশের অফিসিয়াল পেইজ থেকে ফেইসবুক লাইভের মাধ্যমে সেশনটি অনুষ্ঠিত হয়।

নটর ডেম ইউনিভার্সিটি বাংলাদেশের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের প্রভাষক, সামি হোসেন চিশতি অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন৷ সেশনটির সঞ্চালনায় ছিলেন নটর ডেম ইউনিভার্সিটি বাংলাদেশের ব্যাবসায় প্রসাশন বিভাগের প্রভাষক ও নটর ডেম ইউনিভার্সিটি বাংলাদেশ বিজনেস ক্লাবের কো-মডারেটর কামরুল ইসলাম। নটর ডেম ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর প্যাট্রিক ড্যানিয়েল গ্যাফনি, সিএসসি এবং ক্লাব-কোঅর্ডিনেটর সিস্টার সাগরিকা মারিয়া গোমেস, সিএসসি তাদের মূল্যবান বক্তব্য রাখেন সেশনটিকে অনুপ্রাণিত করার জন্য।

সেশনের প্রধান বক্তা সামি চিশতী প্রেজেন্টেশনের স্লাইড তৈরীর বিভিন্ন কৌশলগত দিক বিশ্লেষণ করেন, প্রস্তুতি গ্রহণের জন্য কিছু ব্যতিক্রমী নির্দেশনা দেন এবং প্রেজেন্টেশন ডেলিভারিকে আকর্ষণীয় ও কার্যকরী করে তুলতে কী কী করনীয় সে বিষয়ে আলোকপাত করেন। ৫৫-৬০ জন লাইভ সেশনে অংশ নিলেও ইতোমধ্যে সেশনটি কয়েক হাজার দর্শকশ্রোতাদের কাছে পৌঁছে ব্যপক সাড়া ফেলতে সক্ষম হয়েছে। প্রশ্ন-উত্তর পর্বের মাধ্যমে লাইভ সেশনটি শেষ হয়।

(Visited ৫৬ times, ১ visits today)

আরও পড়ুন

মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
প্রধানমন্ত্রী সন্তানদের সাথে পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ