২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

বিমানবাহিনী প্রধান ভারত সফর শেষে দেশে ফিরলেন

ভারত সফর শেষে দেশে ফিরেছেন বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত । শনিবার (৬ ফেব্রুয়ারি) বিমানবাহিনীর একটি এএন-৩২ বিমানের মাধ্যমে তিনি দেশে প্রত্যাবর্তন করেন।

সফরকালে বিমানবাহিনী প্রধান ভারতের বেঙ্গালেরুতে অনুষ্ঠিত ‘দি থার্টিন্থ এডিশন অব দা বেনিয়েল এয়ার শো, অ্যান্ড এভিয়েশন এক্সিবিশন অ্যারো ইন্ডিয়া-২০২১-এ প্রদর্শিত বিভিন্ন বিমানের এরিয়াল ডিসপ্লে প্রত্যক্ষ করার পাশাপাশি তিনি ভারতীয় বিভিন্ন সামরিক সরঞ্জামাদি নির্মাতা প্রতিষ্ঠান ও পৃথিবীর অন্যান্য স্বনামধন্য প্রতিষ্ঠানের প্যাভিলিয়ন পরিদর্শন করেন।

সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান, ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত, ভারতীয় বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদুরিয়া এবং ভারতীয় সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানের সঙ্গে সৌজন্য সাক্ষাতে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন।

এছাড়াও এয়ার শো’তে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান বিভিন্ন দেশের শীর্ষ পর্যায়ের সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গের সঙ্গে পেশাগত বিষয়ে মতবিনিময় করেন। বিমানবাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সঙ্গে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে। এই সফরের মাধ্যমে বিমান বাহিনীর সঙ্গে বিভিন্ন দেশের বিমানবাহিনীর মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়নসহ ভারতীয় বিমানবাহিনীর সঙ্গে সৌহার্দ্যপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

উল্লেখ্য, বিমানবাহিনী প্রধান ভারতীয় বিমানবাহিনী প্রধানের আমন্ত্রণে ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত ‘দি থার্টিন্থ এডিশন অব দা বেনিয়েল এয়ার শো, অ্যান্ড এভিয়েশন এক্সিবিশন অ্যারো ইন্ডিয়া-২০২১-তে অংশগ্রহণের জন্য গত ২ ফেব্রুয়ারি বিমানবাহিনীর একটি বিমানে ভারত সফরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

(Visited ১১ times, ১ visits today)

আরও পড়ুন

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান
ঈদে বাড়ি যেতে মানতে হবে ১২ নির্দেশনা
মাস্ক পরা বাধ্যতামূলক, না মানলে শাস্তি
বাড়ছে করোনা আসছে কঠোর নির্দেশনা!
মাত্র কয়েক ঘণ্টা পর সাধারণের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতু
পদ্মা সেতু সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী
মাদারীপুর শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী