১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

কাদের মির্জার নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধার উপর হামলা

নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানের উপর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার নেতৃত্বে হামলার ঘটনা ঘটে।

সোমবার বিকালে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে ডুকে মেয়র আবদুল কাদের মির্জার অনুসারিরা খিজির হায়াতের উপর হামলা চালায় বলে জানা যায়।

এ সময় আহত হন স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সদস্য ফখরুল ইসলাম রাহাত,কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জায়েদুল হক কচি,সাবেক ছাত্রলীগ নেতা আবু সালেকিন রিমন,কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহ ফরহাদ লিংকনসহ প্রায় ত্রিশ জন আহত হয়েছে বলে জানা যায়।

এদিকে বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াতে খানের উপর এমন নগ্ন হামলায় কোম্পানীগঞ্জের সর্বস্তরের মানুষের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে এবং এর তিব্র প্রতিবাদ জানিয়ে আগামীকাল বিক্ষোভ সমাবেশ ডেকেছে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের একাংশ। এদিকে বিক্ষোভ সমাবেশে আবদুল কাদের মির্জাকে স্থায়ী ভাবে বহিষ্কার না করা পর্যন্তু অান্দোলন করার হুশিয়ারি দেন কোম্পানীগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান বাদল। তিনি বলেন আবদুল কাদের মির্জার কাছে বসুরহাটের সাধারণ ব্যবসায়ীরা জিম্মি হয়ে আছে। তার সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যবসায়ীরা ঠিক মত দোকান খুলে ব্যবসা করতে পারছে না।

তিনি আরও বলেন, আবদুল কাদের মির্জা একজন মুক্তিযোদ্ধা খিজির হায়াতের উপর হামলা করেনি এদেশের লক্ষ লক্ষ মুক্তিযোদ্ধার উপর হামলা করেছে এ অপমান একজন মুক্তিযোদ্ধার নয় এ স্বাধীন দেশের লক্ষ লক্ষ মুক্তিযোদ্ধার অপমান। আমরা কোম্পানীগঞ্জ বাসী এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি পাশাপাশি এ হামলার সাথে জড়িত আবদুল কাদের মির্জা সহ সকলের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করছি।

তবে হামলার বিষয়টি প্রত্যাক্ষান করেছেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। এছাড়াও আগামী কাল ৯মার্চ সকাল ১০টায় বসুরহাট পৌরসভা চত্বরে সংবাদ সম্মেলন ডাকেন তিনি। হামলার বিষয়ে তিনি বলেন আমার কোন কর্মী দ্বারা খিজির হায়াতের উপর হামলার ঘটনা ঘটেনি। বরং তারাই আমার উপর হামলার প্রস্তুতি নিয়ে এসেছিলো। যার কারনে আমার নেতাকর্মীরা উত্তেজিত হয়ে পড়ে। কিন্তু আমি খিজির হায়াত খানকে উত্তেজিত নেতাকর্মীদের হাত থেকে রক্ষা করে নেতাকর্মীদের সরিয়ে দিয়ে খিজির হায়াতকে বুকে নিয়ে রিক্সায় তুলে দিই। এক পর্যায়ে শুনি খিজির হায়াত নিজের জামা নিজে ছিঁড়ে আমাকে দোষারোপ করছে।

(Visited ২৮ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ