১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ |

পটিয়ায় খাজাবাবা ও জামে আওলিয়া কেরামের পথ পূনরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত

হযরত খাজাবাবা ও জামিয়ে আওলিয়া কেরামের পথ পুনরুদ্ধার উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট ও ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলুশন চট্টগ্রাম
পটিয়া উপজেলা শাখার উদ্যোগে সম্মেলন ও সালাতু সালাম মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ই মার্চ) সংগঠনের পটিয়া অফিসে আয়োজিত সম্মেলনে হাফেজ ক্বারী আল্লামা ইলিয়াস শাহ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের কেন্দ্রীয় নেতা আল্লামা আবু আরেফ সারতাজ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনের কেন্দ্রীয় নেতা শেখ নঈম উদ্দিন, কামরুল ইসলাম রকিব, মাওলানা শরিফ সরওয়ার, মাওলানা ওমর ফারুক, মাওলানা নজরুল ইসলাম, আবুল কালাম, আব্দুর রহিম, নাসিফ নেজাম, গোলাম সরওয়ার, ইঞ্জিনিয়ার নাঈম উদ্দীন, আবু কাইসার, মীর সুজন, মো. মানিক, হাফেজ নাঈম উদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে দয়াময় আল্লাহতাআলার নূর হিসেবে ঈমান রাখতে হবে এবং সে নূরে আত্মা-জীবন-রাষ্ট্র ও বিশ্ব আলোকিত করতে হবে।

তারা বলেন, ইসলামের ছদ্মবেশধারী নবীদ্রোহী ওলীদ্রোহী খুনী সন্ত্রাসী বাতিল ফেরকা, নাস্তিক্যউদ্ভূত বস্তুবাদী মতবাদ ও মানবতাবিরোধী গোষ্ঠীবাদি স্বৈরতন্ত্র তথা কোন প্রকার বাতিল জালেম অপশক্তির সমর্থন করে আওলিয়া কেরামের অনুসারী তথা মুমিন হওয়া যায় না।

আওলিয়া কেরামকে আল্লাহতাআলার উদ্দেশ্যে নূরে ইলাহী প্রাণাধিক প্রিয়নবীর প্রেমে প্রাণপণ উৎসর্গতার প্রদীপ হিসেবে উল্লেখ করে আল্লামা ইমাম হায়াত বলেন, সর্ব বাতিল থেকে মুক্ত থেকে মিথ্যা ও জুলুমের বিরুদ্ধে আদর্শিক সংগ্রাম এবং দ্বীন-মিল্লাত- মানবতার মুক্তি সাধনাই আওলিয়া কেরামের উত্তরাধিকার তথা ঈমানের পবিত্র কলেমার অঙ্গীকার।

তিনি আরও বলেন, সর্ব বাতিল থেকে পবিত্র হয়ে দয়াময় আল্লাহতাআলার সম্পর্কের মূল এবং সত্য ও মানবতার উৎস একমাত্র প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের হয়ে যাওয়া তথা ঈমানিয়াত এবং বাতিল জালিম অপশক্তির বিনাশী গ্রাস থেকে জীবন ও মানবতার সুরক্ষায় সত্য ও মানবতা ভিত্তিক সমাজ-রাষ্ট্র- বিশ্বব্যবস্থা খেলাফতে ইনসানিয়াত গড়ে তোলাই মহান আওলিয়া কেরামের শিক্ষা।

সম্মেলনে দ্বীনের প্রকৃতধারা তথা আওলিয়া কেরামের নির্দেশিত পূর্ণাংগ পথের পূণরূজ্জীবন এবং মিল্লাত ও মানবতার স্বাধীনতার পূণরূদ্ধারে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
এশিয়ান টিভির ফেনী জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক সোহাগ