২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

পার্বতীপুরে কয়লাখনিতে আমজাদ হোসেনের নেতৃত্বে ২৭২ জন শ্রমিকের কাজে যোগদান

বাংলাদেশের একমাত্র উৎপাদনশীল বড়পুকুরিয়া কয়লাখনি প্রকল্প। বড়পুকুরিয়ার কয়লা দিয়ে পাশ্ববর্তী ৫১০ মেগাওয়াট কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র সচল রয়েছে।

এই প্রতিষ্ঠানটি উত্তর বঙ্গের তথা সারা দেশের বিদ্যুৎের চাহিদা মিটিয়ে অবশিষ্ট বিদ্যুৎ কৃষি ও শিল্পতে ব্যবহার করা হচ্ছে। এই জাতীয় প্রকল্পটি সরকারের একমাত্র লাভজনক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান নিয়ে কেউ যেন কোনো ষড়যন্ত্র করতে না পারে, সেদিকে সকল দেশপ্রেমিক নাগরিকদের সজাগ থাকতে হবে। অতীতে কয়লাখনি ও তাপবিদ্যুৎ কেন্দ্রতে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছিলো। শ্রমিক বান্ধব নেতা মোঃ আমজাদ হোসেনের সহযোগীতায় তার সমাধান হয়েছে।

বর্তমান বড়পুকুরিয়া কয়লাখনিতে হঠাৎ করে গত ৭ই মার্চ শ্রমিককেরা বিভিন্ন দাবি দাওয়া নিয়ে আন্দোলন শুরু করে। তৎক্ষনাৎ শ্রমিক বান্ধব নেতা মোঃ আমজাদ হোসেন কয়লাখনিতে এসে শ্রমিকদেরকে শান্ত করার পরিবেশ সৃষ্টি করেন এবং পরেরদিন ৮ই মার্চ নিজে দাড়িয়ে থেকে ২৭২ জন খনির শ্রমিককে কাজে যোগদানের সহযোগীতা করেন ।
এ বিষয়ে পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, শ্রমিক বান্ধব নেতা ও বিশিষ্ট সমাজসেবক মোঃ আমজাদ হোসেনের সাথে খনি শ্রমিকদের দাবি দাওয়ার বিষয়ে কথা বললে তিনি জানান, আমি সাধারণ শ্রমিক, খনির শ্রমিক এবং খেটে-খাওয়া মেহনতি মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি।

শ্রমিকদের ন্যায্য দাবি দাওয়া আদায়ের লক্ষ্যে তাদের পাশে আছি, থাকব। আমি বড়পুকুরিয়া কয়লাখনির সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি যাতে কোনো শ্রমিককে কাজে যোগ দানে হয়রানি স্বীকার না হতে হয়। বাকি শ্রমিককেরা পর্যায়ক্রমে বিধিমালা মেনে কাজে যোগদান করবে। এখানে কেউ চাকুরি হারাবেনা।পার্বতীপুরে সমসাময়িক কয়লাখনিতে শ্রমিকদের এমন সমস্যার সমাধান করে জননেতা আমজাদ হোসেন সত্যিই মহানুভবতার পরিচয় দিয়েছেন। এবং পার্বতীপুরের সর্বস্তরের জনগণের কাছে আমজাদ হোসেনের জনপ্রিয়তা এখন শীর্ষে।

(Visited ১১৪ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ