১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |

কুমিল্লা-৫ আসনে আলোচনার শীর্ষে এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়ার) আসনের পাঁচবারের সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচিত সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মতিন খসরু’র মৃত্যুতে শূন্য আসনে তফসিল ঘোষনার পূর্বেই আওয়ামীলীগের প্রার্থীরা নিজ দলীয় মনোনয়ন পেতে শুরু হয়েছে লবিং। অনেক আগে থেকেই ব্যানার-ফেস্টুনের পাশাপাশি স্থানীয় পত্র-পত্রিকা ও সামাজিক মাধ্যমে প্রার্থীতার ঘোষণা দিয়েছেন আওয়ামীলীগের প্রার্থীরা।

ইতিমধ্যেই আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেতে একাধিক প্রার্থীর দৌঁড়ঝাপ শুরু হয়েছে। তাদের মধ্যে আলোচনার শীর্ষে রয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক, ১/১১ সময়কালে রাজপথ কাপানো মেধাবী ছাত্রনেতা, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, বর্তমান সময়ে একজন প্রতিষ্ঠিত সফল ব্যবসায়ী কুমিল্লার সন্তান এহতেশামুলু হাসান ভূঁইয়া রুমি। কু‌মিল্লার মানু‌ষের কথা চিন্তা ক‌রে, সমা‌জের অসহায় মানুষের কর্মসংস্থান তৈ‌রি করার ল‌ক্ষ্যে তিনি কু‌মিল্লায় স্থাপন ক‌রেন একাধিক শিল্প কারখানা। তরুন এই নেতা ইতিমধ্যে বুড়িচং-ব্রাহ্মণপাড়ার সর্বস্তরের জনগনের হৃদয়ে স্থান করে নিয়েছেন। তরুণ সমাজের মুখে মুখে এখন এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি জয় জয়কার।

এলাকার স্থানীয় নেতা-কর্মী প্রতিবেদককে জানান, আব্দুল মতিন খসরু যে সুস্থ ধারার রাজনীতির চর্চা করতেন এবং যেভাবে সাধারণ মানুষের পাশে ছিলেন তাঁর যোগ্য উত্তরসূরি হিসেবে আমরা বুড়িচং-ব্রাহ্মণপাড়ার সর্বস্তরের জনগণ মনে করছি এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি যোগ্যতার মাপকাঠিতে অন্যতম। বাংলাদেশ আওয়ামী লীগের দূর্সময়ে তিনি ছাত্রনেতা থাকা অবস্থাতে যেভাবে রাজপথের সামনের সারিতে থেকে আন্দোলন,লড়াই,সংগ্রাম করেছেন জননেত্রী শেখ হাসিনার মুক্তি আন্দোলনের জন্য ঠিক তেমনি ভাবে বুড়িচং-ব্রাহ্মণপাড়া বাসির কল্যানার্থে প্রয়াত মহান নেতা আব্দুল মতিন খসরু সাহেবের অসমাপ্ত কাজগুলি সফলতার সাথে সম্পন্ন করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তার বিকল্প নেই।

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়ার) আসন নিয়ে এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি বলেন, মরহুম আবদুল মতিন খসরু ভাইয়ের শূন্যতা কখনো পূরন হবার নয়। তথাপি প্রিয় নেতার হাতেগড়া এই কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়ার) উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে কাউকে না কাউকে দায়িত্ব নিতে হবে।

বাংলাদেশ আওয়ামী লীগ বিরোধী দল থাকা অবস্থায় শত হামলা, মামলা, নির্যাতন ও নিপীড়নের শিকার হয়েও আমি দলের এবং দেশের স্বার্থে রাজপথের সকল লড়াই-সংগ্রামে সামনের সারিতে ছিলাম,বর্তমান এই করোনাকালীন মহা-দূযোর্গেও মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক সার্বক্ষনিক সহযোগীতা করে যাচ্ছি সমাজের অসহায় মানুষগুলোকে। তরুনদের বেকার সমস্য সমাধান করার লক্ষ্যে আমি ইতিমধ্যে প্রতিষ্ঠা করেছি কয়েকটি শিল্প প্রতিষ্ঠান।

আমি বিশ্বাস করি আমার প্রিয় নেত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী, বাংলার সফল প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দলের প্রতি আমার অতীত ও বর্তমানের ত্যাগ-তিতিক্ষ্যা বিবেচনায় নিয়ে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়ার) শূন্য আসনে আমাকে নৌকার প্রার্থী হিসাবে মনোনয়ন দিবেন ইনশাআল্লাহ।

আমার প্রিয় নেত্রী যদি আমাকে মনোনয়ন দেন এবং আল্লাহর রহমতে আমি যদি এমপি নির্বাচিত হতে পারি তাহলে এই কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়ার) উন্নয়নের স্বার্থে নানন পদক্ষেপ গ্রহন করব। কিছু কিছু পদক্ষেপ আমি আপনাদের সামনে তুলে ধরছি-
১. মরহুম আব্দুল মতিন খসরু ভাইয়ের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করা ও তার ভবিষ্যৎ পরিকল্পনা গুলোকে বাস্তবায়ন করাই হবে আমার প্রথম অঙ্গীকার।
২. তরুণ-যুবসমাজকে দক্ষ জনশক্তিতে রূপান্তর ও কর্মসংস্থানের নিশ্চয়তা।
৩. বুড়িচং-ব্রাহ্মনপাড়া উপজেলায় পুষ্টিসম্মত ও নিরাপদ খাদ্যের নিশ্চয়তা।
৪. বুড়িচং-ব্রাহ্মনপাড়া উপজেলার সকল মানুষের জন্য মানসম্মত স্বাস্থ্যসেবার নিশ্চয়তা।
৫. বুড়িচং-ব্রাহ্মনপাড়া উপজেলার কৃষকদের জন্য আধুনিক কৃষিব্যবস্থার লক্ষ্যে যান্ত্রিকীকরণের নিশ্চয়তা।
৬. সন্ত্রাস, সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে জনসচেতনতামূলক কার্যক্রম জোরদার করা
৭. বুড়িচং-ব্রাহ্মনপাড়া উপজেলার প্রত্যেকটি স্কুল,কলেজ ও মাদ্রাসায় কম্পিউটার শিক্ষা ও দ্রুতগতিসম্পন্ন ইন্টারনেট সুবিধা পৌছানো।
৮. দুনীতিমুক্ত প্রাতিষ্ঠানিক সেবা, সামাজিক ও মানবিক মূল্যবোধ গড়ার জন্য জনসচেতনতামূলক কার্যক্রম জোরদার করা।
৯. নালা-খাল-নদীর সৌন্দর্য্য বর্ধনের জন্য বিভিন্ন প্রকল্পের মাধ্যমে পদক্ষেপ গ্রহণ।
১০. শিশুদের জন্য শিশু পার্কসহ বিভিন্ন বিনোদন কেন্দ্র নির্মাণ সহ উন্নয়নে জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহন করব।

এছাড়াও তিনি জানান, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বুড়িচং-ব্রাহ্মণপাড়ার সর্বস্তরের জনগণের কল্যাণার্থে যাকে মরহুম আব্দুল মতিন খসরুর যোগ্য উত্তরসূরী হিসেবে মনোনয়ন দেবেন আমি তার প্রতি পূর্ণ আস্থা এবং সমর্থন জ্ঞাপনে অঙ্গীকারবদ্ধ।

(Visited 1 times, 1 visits today)

আরও পড়ুন

ইমোশনাল ইন্টেলিজেন্স নিয়ে টিএসবি’র ওয়েবিনার
জটিল পদ্ধতির চিকিৎসায় এভারকেয়ার চট্টগ্রাম-এর সাফল্য অর্জন
ইসরায়ীলী আগ্রাসন বন্ধের দাবিতে বিশ্ব সুন্নী আন্দোলনের মানববন্ধন
ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ওসি ইমতিয়াজ
মমারিজপুর উচ্চ বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি হলেন শাহীন মুন্সী
কেরানীগঞ্জে সাংবাদিকের চাঁদাবাজি নামক সংবাদের প্রতিবাদ
যেকোনো জটিল রোগের চিকিৎসা সেবা দিতে প্রস্তুত এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম
ড. কাজী এরতেজা হাসানের পক্ষ থেকে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ