২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

চন্দনাইশে মাহে রমজান উপলক্ষ্যে সালাতু সালাম মাহফিল ও ইফতার মজলিস

অপশক্তির গ্রাসে বিপন্ন দ্বীন-মিল্লাত-মানবতার মুক্তি সাধনায় রমজানের শিক্ষা বাস্তবায়নে খেলাফতে ইনসানিয়াত প্রতিষ্ঠার লক্ষ্যে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট, চট্রগ্রাম- চন্দনাইশ শাখার উদ্যোগে সালাতু সালাম মাহফিল ও ইফতার মজলিস অনুষ্ঠিত হয়।

সর্বস্তরের জনসাধারণের অংশ গ্রহণে অনুষ্ঠিত এ সালাতু সালাম মাহফিল ও ইফতার মজলিসে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট পটিয়া উপজেলা শাখার সম্মানিত নেতা ‘নাসিফ নিজাম’ এবং চন্দনাইশ শাখার নেতৃবৃন্দ রবিউল হাসান জুয়েল ‘হাফেজ নাঈম উদ্দীন’ ‘মোহাম্মদ হুমায়ুন আহমেদ’ ‘মোহাম্মদ এনাম উদ্দীন’ ‘শাহ আলম সজীব’ ও ‘শাহ নেওয়াজ ইরফান’

ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট এর প্রতিষ্টাতা ও ওয়ার্ল্ড হিউমিনিটি রেভুলেশন এর প্রবর্তক সৈয়দ আল্লামা ইমাম হায়াতের শিক্ষায় নেতৃবৃন্দ বলেন, রমজান যে কোন ত্যাগ ও উৎসর্গের বিনিময়ে দয়াময় আল্লাহতাআলা ও তাঁর প্রিয়তম হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রেম ও শানে উৎসর্গীকৃত হয়ে থাকার শিক্ষা। তাঁরা বলেন, এ শিক্ষা রূপরেখা কোন বাতেল জালেম অপশক্তিকে কোন অবস্থায় কবুল না করে ঈমান-দ্বীন তথা সত্য ও মানবতার মুক্তির ধারা যে কোন মূল্যে এগিয়ে নেয়া যার সর্বোচ্চ নিদর্শন কারবালার মহান শাহাদাত।

নেতৃবৃন্দ বলেন, রোজা ঈদের জন্য আত্মিক লাভ এবং বিপর্যয় থেকে রক্ষায় এক অপরিহার্য্য দ্বীনীয় ও জীবনের অবিচ্ছিন্ন অংশ, যার মূলে রয়েছে দয়াময় আল্লাহতাআলা ও তাঁর হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রেমের অভিযাত্রা ও নৈকটা সাধনা এবং যার শর্ত হলো আত্মার ঈমানী শুদ্ধতা। তাঁরা বলেন, আত্মার ঈমানী শুদ্ধতা নির্ভর করে সকল প্রকার বাতিল মত পথ থেকে মুক্ত থাকার উপর এবং সব কিছুর উর্ধ্বে প্রাণাধিক প্রিয়নবীর প্রেমভিত্তিক হৃদয়ের উপর।

নেতৃবৃন্দ বলেন, আত্মার মূল অস্তিত্বের উৎস মহান রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম থেকে কোনভাবে বিভিন্ন থাকলে রেসালাত কেন্দ্রীক না হয়ে বস্ত্রভিত্তিক হয়ে থাকলে আতা মৃত ও অন্ধকার হয়ে যায়, যেখানে নামাজ রোজা বা কোন এবাদতই আর কাজে আসে না।

নেতৃবৃন্দ বলেন, এমতাবস্থায় রোজার সাথে সাথে আমাদেরকে রোজার আসল লক্ষ্য আত্মার উন্নয়নের শর্ত আত্মা ও জীবন সর্বনাতেলের আঁধার বিনাশ থেকে পবিত্র ও যুক্ত করে প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম কেন্দ্রীকতায় গড়ে তুলতে হবে।

নেতৃবৃন্দ বলেন, সর্বজনীন মানবতার রাষ্ট্র ও মুক্ত মানবতার অখন্ড বিশ্বব্যবস্থা খেলাফতে ইনসানিয়াত (authority of life & state & world of universal humanity, given by beloved holy Rasul) ব্যতীত রোজার শিক্ষা ও লক্ষ্য কখনো পূর্ণাংগ বাস্তবায়ন হবে না এবং দ্বীন-মিল্লাত মানবতার সংকট দূর হবে না।

তাঁরা দ্বীনের এই সংকটে ঈমানী ভাইবোন সবাইকে নিজেদের ঈমানী গতিশীলতা ও রোজার সামগ্রিক লক্ষ্য বাস্তবায়নে

প্রাণাধিক প্রিয়নবী (সা) এর উপর প্রেমময় সালাতু সালাম পাঠ করে তাবারুক প্রদানের মাধ্যমে উক্ত মাহফিল সমাপ্ত হয়।

(Visited ৯ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী
অসহায় মানুষের মাঝে মাংস বিতরণ করল ‘জীবন আলো’
নোয়াখালীতে প্রবাসীকে মারধর ও লুটপাটের অভিযোগ