১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

ইমাম হায়াতের সভাপতিত্বে রাজধানীর গুলশানের একটি হলে হযরত আলী রাদিয়াল্লাহু আনহুর শাহাদাত দিবস পালিত

মহামহিম মাওলায়ে আলা প্রাণপ্রিয় মাওলা আলী রাদিআল্লাহু আনহুর মহান শাহাদাত দিবস এবং শানে মহামান্য খোলাফায়ে রাশেদীন ও শানে মহান মকবুল সাহাবায়ে কেরাম রাদিআল্লাহু আনহুম উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট বাংলাদেশ এর উদ্যোগে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট দরবার হলে মঙ্গলবার (২১ শে রমজান) এক সম্মেলন ও সালাতু সালাম মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট ও ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলুশনের সম্মানিত প্রতিষ্ঠাতা আল্লামা ইমাম হায়াত (FB: Allama Imam Hayat)।

আল্লামা ইমাম হায়াত বলেন, তাওহীদ রেসালাতের উদ্দেশ্যে মাওলায়ে আলা রাদিআল্লাহু আনহুর ভালোবাসা ও আনুগত্য ঈমানের অংশ, মাওলায়ে আলা হকের মানদণ্ড ও ঈমানের কেন্দ্র।

আল্লামা ইমাম হায়াত বলেন, আলোকময় পবিত্র হাদিস শরীফের দিশা এই যে- পবিত্র আহলে বায়েত তথা মাওলায়ে আলা রাদিআল্লাহু আনহুমের সাথে যুক্ত থাকাই দয়াময় আল্লাহতাআলার ও তাঁর হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সাথে যুক্ত থাকা।

আল্লামা ইমাম হায়াত বলেন, ঈমান রক্ষায় দিশাময় হাদিস শরীফের অপরিহার্য্য সতর্কবাণী এই যে- মাওলায়ে আলার বিরুদ্ধে শত্রুতা আল্লাহতাআলা ও তাঁর হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের বিরুদ্ধে শত্রুতা। তিনি আরও বলেন, মাওলায়ে আলার শত্রু ঈমানদার বা মুসলিম নয় বরং মোনাফেক, পবিত্র আহলে বায়েত ও মাওলায়ে আলার শত্রু মোয়াবিয়া চক্র ও তাদের অনুসারি কেউ মুসলিম নয়- মোনাফেক।

আল্লামা ইমাম হায়াত বলেন, হাদিস শরীফের নির্দেশনা মোতাবেক হকের দুশমন মোয়াবিয়া চক্রকে মোনাফেক হিসেবে আকিদা না রাখলে হাদিস শরীফ অস্বীকার তথা ঈমানের বিপরীত হবে।

আল্লামা ইমাম হায়াত বলেন, দয়াময় আল্লাহতাআলা ও প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের উদ্দেশ্যে প্রাণপ্রিয় মাওলায়ে আলাকে যে নিজের ঈমান-দ্বীন-জীবনের মাওলা মনে করে না এবং নূরে রেসালাত পবিত্র আহলে বায়েতের প্রতি প্রাণের উর্ধ্বে ভালোবাসায় তাঁদের পক্ষে ও তাঁদের দুশমনদের বিপক্ষে নয় – সে মুসলিম নয়। তিনি আরও বলেন, দ্বীন-খেলাফত-ইনসানিয়াতের পুনরুজ্জীবনে তাঁদের জীবন ও শাহাদাতের লক্ষ্য বাস্তবায়নে আমাদের সবার জীবন উৎসর্গীকৃত হতে হবে।

আল্লামা ইমাম হায়াত ঈমানের পবিত্র কলেমার তাওহীদ রেসালাত ভিত্তিক মর্ম চেতনার প্রদীপ প্রজ্জ্বলিত রাখার জন্য এবং সব বাতিলের মুলুকিয়ত থেকে খেলাফতে ইসলাম ও খেলাফতে ইনসানিয়াত (representative authority of life & state & world of universal humanity, given by beloved holy Rasul) রক্ষায় ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট ও ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলুশন গড়ে তোলার আহ্বান জানান।

(Visited ৮১ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান