১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

ধর্মঘট প্রত্যাহার, কাল থেকে নতুন ভাড়া

ডিজেল ও কেরোসিনের দাম বাড়ায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে বৈঠক শেষে চলমান ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে বাস মালিক সমিতি। উভয়পক্ষের দর-কষাকষি শেষে বাস ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। পরিবহন মালিকদের নিয়ে রোববার (৭ নভেম্বর) সন্ধ্যায় বিআরটিএ’র সঙ্গে গণপরিবহন সমিতির সংগঠনগুলোর ভাড়া পুনঃনির্ধারণ বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

একই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় যে- আগামীকাল সোমবার (৮ নভেম্বর) বৃদ্ধি করা ভাড়া যাত্রীদের কাছ থেকে নেওয়া হবে। তবে সিএনজি চালিত যানবাহনের ভাড়া বাড়ছে না বলে জানা গেছে। সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ খান বলেন- বাস ধর্মঘট প্রত্যাহার করে গাড়ির মালিকদের সড়কে গাড়ি চালানোর আহ্বান জানাচ্ছি।

এনায়েত উল্লাহ খান আর বলেন, আগামীকাল (সোমবার) থেকে নতুন ভাড়া কার্যকর হবে। বাড়তি ভাড়া আদায়ের বিষয়ে আমাদের নজরদারি থাকবে। আজ থেকেই গাড়ি চলাচল শুরু হবে। ধর্মঘট প্রত্যাহার করে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক রাখার আহ্বান জানাচ্ছি। সব জেলা থেকে বাস চলাচল শুরু করার আহ্বানও জানান তিনি। মালিকরা ভাড়া পুনঃনির্ধারণের দাবি করলেও ডিজেলের দাম কমানোর বিষয়টি নিয়ে এ বৈঠকে কেউ কোনও কথা বলেননি।

জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে গণপরিবহনের ধর্মঘট ছিল। কিন্তু যে বাসগুলো সিএনজিচালিত সেগুলো কেন মালিকরা বন্ধ রেখেছে? জানতে চাইলে এনায়েত উল্লাহ খান বলেন, সিএনজিচালিত বাসের সংখ্যা মাত্র ১/২ শতাংশ। অন্যান্য মালিকরা বন্ধ রাখার কারণে তারাও বন্ধ রেখেছেন। তবে এই বিষয়টি খতিয়ে দেখা হবে।

(Visited ১৪ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
করোনায় সারাদেশে আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮
বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
পেপসির সঙ্গে বিষ খাইয়ে খুন, যুবকের যাবজ্জীবন
চাল আমদানির সুযোগ পাচ্ছে ১২৫ প্রতিষ্ঠান