১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

ফেনীর সোনাগাজীতে বিয়ের দাওয়াত খেয়ে খাদ্যে বিষক্রিয়ায় ১২০ জন অসুস্থ্য

ফেনী সোনাগাজীতে বিয়ের দাওয়াত খেয়ে খাদ্যে বিষক্রিয়ায় ১২০ জন অসুস্থ্য হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়নের আকিলপুর গ্রামে শুক্রবার বিকালে এঘটনা ঘটে। অসুস্থ্যদের মধ্যে ৫০জনকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীরা বাড়িতে ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। অসুস্থ্য ভর্তিকৃতদের মধ্যে ৫জন অন্ত:স্বত্ত্বা নারী, ১০জন শিশু, ২০ জন বৃদ্ধ, ৫জন বৃদ্ধা ও ১০জন যুবক রয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ, এলাকাবাসী এবং বর-কনে পক্ষের লোকজন জানায়, শুক্রবার দুপুরে উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের সুলাখালী গ্রামের আবুল মালেকের ছেলে আমিনুল ইসলামের সঙ্গে মঙ্গলকান্দি ইউনিয়নের আকিলপুর গ্রামের এরশাদ উল্যাহর কন্যা রিয়া আক্তারের বিয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিয়ে বাড়িতে ১৫০জন বরযাত্রী ও কনে পক্ষের লোকজনসহ দু’পক্ষের প্রায় ৩০০জন লোককে দুপুরের খাওয়ার খাওয়ানো হয়। এতে দুপুর গড়িয়ে বিকাল থেকে অধিকাংশ লোকের পেট ব্যথা ও ডায়রিয়া শুরু হয়। শুক্রবার রাতে ডায়রিয়া ও পেট ব্যথায় গুরুত্বর অসুস্থ্য সিরাজুল ইসলাম, প্রিয়া আক্তার, আংকুরের নেছা, কহিনৃর রৌশন আরা, এরশাদ উল্যাহ, জাহানারা বেগম, মো. এয়াছিন, আয়েশা আক্তার, ইভা আক্তার, রবিউল হক, রিমা আক্তার, সাব্বির আহমেদ, জেরিন আক্তার, মো. সজিব, হেলাল উদ্দিন, মুন্নী আক্তার, জসিম উদ্দিন, জহিরুল ইসলাম, নূরনবী, পলাশ ও আবুল কাসেম সহ ৫০জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিবহন ধর্মঘটের কারণে গাড়ি না থাকায় অনেক কষ্টে তাদেরকে নিজনিজ বাড়ি থেকে পিকআপের পাটাতনে শুয়ে হাসপাতালে নেয়া হয়।

মঙ্গলকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খাদ্যে বিষক্রিয়ায় দাওয়াত খেয়ে দু’পক্ষের প্রায় ১২০জন লোক অসুস্থ্য হওয়ার খবর পেয়েছি। কনের পিতার সাথে কথা বলেছি। তিনি বলেছেন বাবুর্চির কথামত পণ্য কিনে খাবারের আয়োজন করেছি। তারপও খাদ্যে বিষক্রিয়ার তিনি সহ অনেকগুলো লোক অসুস্থ্য হয়ে পড়েছেন।

সোনাগাজী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. উৎপল দাশ বলেন, খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত বেশকিছু লোক সোনাগাজী হাসপাতালে ভর্তি হয়েছে, বেশ কয়েকজনকে উন্নত চিকিৎসার জন্য ফেনী জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বরের মামা দুলাল হোসেন ভাগ্নের বিয়ের অনুষ্ঠানে দাওয়াত খেয়ে উভয় পক্ষের প্রায় ১২০জন লোক অসুস্থ্য হওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

(Visited ৩৭ times, ১ visits today)

আরও পড়ুন

হযরত খাজাবাবা (রঃ) ও জামে আওলিয়া কেরামের পথ পূণরুদ্ধার সম্মেলন অনুষ্ঠিত
বীর মুক্তিযুদ্ধা আব্দুল আলিম এর সহধর্মীনি নুরজাহান বেগম আর নেই
ফজলে রাব্বীর আসনে নৌকার হাল ধরতে চান যারা
মহান জাতীয় শহীদ দিবস শাহাদাতে কারবালা দিবসে ফেনীতে র‍্যালী
মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টের সমাবেশ
মহররম ঈমানী শোক ও ঈমানী শপথের মাস, আনন্দ উদযাপনের নয় – আল্লামা ইমাম হায়াত
এমপির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানকে কিল-ঘুষির অভিযোগ
বঙ্গবন্ধুর সমাধীস্থলে মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের শ্রদ্ধাঞ্জলী